সকল মেনু

এসডিজির জন্য সার্ক কেন্দ্রীয় ব্যাংকসমূহকে কৌশল বের করতে হবে: গভর্নর

1449157592অর্থ ও বাণিজ্য ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ০৩ ডিসেম্বর :  গভর্নর ড. আতিউর রহমান সার্কভুক্ত দেশের কেন্দ্রীয় ব্যাংকসমূহকে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার (এসডিজি) সাথে সমন্বয় করে আঞ্চলিক পর্যায়ে পেমেন্ট সিস্টেম কৌশল বের করার আহবান জানিয়েছেন। তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি-সার্কভুক্ত দেশসমূহের মধ্যে আঞ্চলিক সহযোগিতার ক্ষেত্রে আমরা পর্যায়ক্রমে নতুন দ্বার উন্মোচন করতে পারবো।’
বৃহস্পতিবার কক্সবাজারের হোটেল সি পার্লে সার্ক পেমেন্ট কাউন্সিলের (এসপিসি) ১৭তম সভার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে ভারতের কেন্দ্রীয় ব্যাংক আরবিআইয়ের ডেপুটি গভর্নর হারুন রশিদ খান, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর নাজনীন সুলতানা, পাকিস্তান কেন্দ্রীয় ব্যাংকের ডেপুটি গভর্নর সাঈদ আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।
কার্যকর আঞ্চলিক যোগাযোগ ও তথ্য বিনিময় এ অঞ্চলের মধ্যে অটোমেটেডে ক্লিয়ারিং হাউস প্রতিষ্ঠা, ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারসহ আর্থিক যোগসূত্র তৈরিতে ভূমিকা রাখবে বলে গভর্নর আশা প্রকাশ করেন। সভায় সার্কভূক্ত ৮ দেশ থেকে ২০ জন শীর্ষস্থানীয় কেন্দ্রীয় ব্যাংকার অংশগ্রহন করেছেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top