সকল মেনু

হাসপাতালে রোগীকে যৌন হয়রানি : অভিযুক্তকে গ্রেপ্তারের নির্দেশ

3954_united_hospital_564625387_17369হটনিউজ২৪বিডি.কম: নারী রোগীকে যৌন হয়রানির অভিযোগে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের সেবক (নার্স) সাইফুল ইসলামকে গ্রেপ্তার করে আদালতে হাজির করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদন দেখে আদালত স্বপ্রণোদিতভাবে এ আদেশ দেন। বৃহস্পতিবার বিচারপতি কাজী মোহাম্মদ রেজাউল হক ও বিচারপতি আবু তাহের মোহাম্মদ সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দিয়েছেন।

ওই সেবকের বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন উচ্চ আদালত। আগামী ৭ ডিসেম্বর সাইফুল ইসলামকে গ্রেপ্তার করে আদালতে হাজির করার জন্য গুলশান থানাকে নির্দেশ দেয়া হয়েছে। এ ছাড়া স্বরাষ্ট্র সচিব, স্বাস্থ্যসচিব, পুলিশের আইজি, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, রাজধানীর গুলশানের অভিজাত ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে সোমবার এক নারী রোগীকে যৌন নিপীড়ন করেন স্টাফ নার্স সাইফুল ইসলাম। এই অভিযোগে সাইফুলকে চাকরিচ্যুত করা হয়েছে। তবে হাসপাতাল কর্তৃপক্ষ সাইফুলের বিরুদ্ধে কোন আইনগত ব্যবস্থা নেয়নি। এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করেছে। গত সোমবার ঘটনাটি ঘটলেও গতকাল বুধবার বিষয়টি জানাজানি হয়। এর আগে গত মঙ্গলবার সাইফুলকে হাসপাতাল কর্তৃপক্ষ চাকরিচ্যুত করেন বলে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top