সকল মেনু

রাশিয়াকে ওবামার হুঁশিয়ারি

13872998305আন্তর্জাতিক ডেস্ক,  হটনিউজ২৪বিডি.কম ১২ সেপ্টেম্বর : মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা শুক্রবার বলেছেন, ‘সিরিয়ায় সামরিক উপদেষ্টা ও সরঞ্জামাদি পাঠানোর যে সিদ্ধান্ত রাশিয়া নিয়েছে তা অনিবার্যভাবে ব্যর্থ হবে। ইতোমধ্যে অচল হয়ে থাকা শান্তি প্রচেষ্টা ভন্ডুল করে দেবে।’

 

তিনি বলেন, যুদ্ধবিধ্বস্ত সিরিয়ায় রাশিয়ার সামরিক উপস্থিতি জোরদারের সিদ্ধান্ত দেশটির প্রেসিডেন্ট বাশার আল আসাদের প্রতি মস্কোর সমর্থন দ্বিগুণ প্রকাশিত হয়েছে।

 

মার্কিন কর্মকর্তারা জানান, রাশিয়া সম্প্রতি সিরিয়ায় যুদ্ধ জাহাজ, সাঁজোয়া যান ও নৌ সেনা পাঠিয়েছে। ওবামা বলেছেন, এ ঘটনায় বোঝা যাচ্ছে, আসাদ উদ্বিগ্ন যে তার ক্ষমতা হাতছাড়া হয়ে যাচ্ছে।

 

নাইন ইলেভেন হামলার ১৪তম বার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানে ওবামা বলেন, রাশিয়া আসাদের প্রতি সমর্থন দ্বিগুণ করার যে কৌশল নিয়েছে তা বিরাট ভুল বলে তিনি মনে করেন।

 

মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘আমরা রাশিয়াকে জানাতে চাই, তারা যে কৌশল নিয়েছে তা ব্যর্থ হবে। যুক্তরাষ্ট্রের চেয়ে বেশি রাশিয়াই ইসলামিক স্টেটের (আইএস) জঙ্গিদের হুমকির মুখে রয়েছে।’

 

ওবামা বলেন, রাশিয়ার পদক্ষেপ সিরিয়ায় আইএস জঙ্গিদের বিরুদ্ধে যুদ্ধে যুক্তরাষ্ট্রের মুল মিশনের ওপর প্রভাব ফেলবে না। তবে এটা আমাদের রাজনৈতিক সমাধানে পৌঁছাতে বাধাগ্রস্থ করতে পারে।

 

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top