সকল মেনু

ফের কমল সোনার দাম

1441721173নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ০৯ সেপ্টেম্বর : আন্তর্জাতিক বাজারে দরপতনের কারণে দেশের বাজারে সোনার দাম ভরিতে এক হাজার ৫০ টাকা পর্যন্ত কমানো হয়েছে। বুধবার থেকে নতুন এই দর কার্যকর হবে। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) দাম কমানোর বিষয়টি জানিয়েছে । নতুন দর অনুযায়ী আগামিকাল থেকে প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনার দাম হবে ৪২ হাজার ২২৩ টাকা। ২১ ক্যারেট ৪০ হাজার ১২৪ টাকা এবং ১৮ ক্যারেটের সোনা ৩৩ হাজার ৪৭৫ টাকা দরে বিক্রি হবে। এ ছাড়া সনাতন পদ্ধতির সোনার দাম হবে ভরি প্রতি ২২ হাজার ৫৬৯ টাকা। আর ২১ ক্যারেট (ক্যাডমিয়াম) রুপার ভরি বিক্রি হবে ৯৩৩ টাকা। বাজুসের দেওয়া তথ্য অনুযায়ী, মঙ্গলবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা বিক্রি হয় ৪৩ হাজার ২৭৩ টাকা, ২১ ক্যারেট ৪১ হাজার ১৭৩ টাকা এবং ১৮ ক্যারেট ৩৪ হাজার ৫২৫ টাকা। এছাড়া সনাতন পদ্ধতির সোনার ভরি ছিল ২৩ হাজার ৯৪ টাকা। রুপার ভরি ছিল ৯৯১ টাকা।
আগামীকাল থেকে কার্যকর হতে যাওয়া নতুন দাম অনুযায়ী প্রতি ভরি ২২, ২১ ও ১৮ ক্যারেটে এক হাজার ৫০ টাকা করে ও সনাতন পদ্ধতির সোনার দরে ভরিতে ৫২৫ টাকা কমছে। আর রুপার দাম কমছে ভরিতে ৫৮ টাকা। প্রসঙ্গত, আন্তর্জাতিক বাজারে দাম কমার কারণে সর্বশেষ গত ২৩ আগস্ট বাজুস প্রতি ভরি ২২, ২১ ও ১৮ ক্যারেট সোনায় এক হাজার ৫১৬ টাকা ও সনাতন পদ্ধতির সোনার দাম প্রতি ভরিতে ১ হাজার ২২৪ টাকা বৃদ্ধি করে। অবশ্য বাজুস এর আগে গত ৬ আগস্ট সোনার দাম ভরি প্রতি সর্বোচ্চ ১ হাজার ২২৪ টাকা কমিয়েছিল ।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top