সকল মেনু

অপহরনের ৩৬ ঘন্টা পর শিশু উদ্ধার; অপহরনকারী আটক

unnamedনিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর:  চাঁদপুর শহরের পুরান বাজারের পূর্ব শ্রীরামদী থেকে শুক্রবার দুপুরে সৎ মামা শিশু ভাগিনাকে অপহরন করে। ৩৬ ঘন্টা পর পটুয়াখালির মির্জাগঞ্জ থানা পুলিশের সহায়তায় চাঁদপুর মডেল থানার পুলিশ অপহৃত শিশুকে উদ্ধার করেছে। একই সাথে অপহরনকারী মামাকে আটক করেছে। জানা যায়, পূর্ব শ্রীরামদী বেপারি বাড়ির হোসেন বেপারির প্রথম সংসারের ছেলে এছহাক বেপারি (৩২) দীর্ঘদিন ধরে তার অপর ভাই বোনদের সাথে ঢাকার কামরাঙ্গি চরে পরিবার পরিজন নিয়ে বসবাস করতো। গত ৪ মাস আগে এছহাক বেপারি চাঁদপুরে তার ছোট মায়ের কাছে বেড়াতে আসে। এখানে এসে এছহাক বেপারি ভাড়ায় রিক্সা চালানোর কাজ শুরু করে । গত ৫ সেপ্টেম্বর দুপুর ১ টায় তার ছোট মা’কে বলে ভাগিনা হাবিবুর রহমান (৬) কে পুরাণ বাজার বড় মসজিদে নামাজ পড়তে নিয়ে যায়। এর পর থেকে এছহাক বেপারী ও শিশু হাবিবুর রহমান আর বাসায় ফিরে আসে নি। পরিবারের লোকজন দিনভর সর্বত্র খোঁজ করার পর শিশু হাবিব ও এছহাকের কোন সন্ধান না পেয়ে ওই দিন রাতেই হাবিবের মামা বাদি হয়ে চাঁদপুর মডেল থানায় একটি অপহরন মামলা দায়ের করে। অপহরনের পর থেকেই অপহরনকারী এছহাক মোবাইলে হাবিবের আপন মামা বাকি ও তার বাবা মায়ের কাছে ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করে আসছিল। পরে মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে ঢাকার কামরাঙ্গিরচর ছোট মসজিদ ও লোহার ব্রিজ এলাকার এছহাকের বোন আলো ও সাইফুলের বাসায় অভিযান চালানো হয়। সেখানে না পেয়ে আলো ও সাইফুলকে সাথে নিয়ে শাহাবাগে অভিযান চালানো হয়। সবশেষ পটুয়াখালীর মির্জাগঞ্জ থানার কাঠালতলি এলাকা অবস্থিত   অপহরনকারী ইছহাকের বড় বোন মাহমুদা বেগমের বাসা থেকে শিশু হাবিবকে উদ্ধার করা হয়। এর কিছু সময় পরেই পালিয়ে যাওয়ার সময় অপহরনকারী এছহাককে আটক করা হয়।
চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ আরিচুল হক জানান, শিশু হাবিবের বাবার নাম মো: আরিফ খান। তার বাড়ি যশোরের নোয়াপাড়ায়। ঢাকায় কাজ করা  অবস্থায় হাবিবের মা হোসনে আরার সাথে আরিফের প্রেমের সম্পর্কের সূত্র ধরে তাদের বিয়ে হয়েছিলো।  শিশু হাবিব মায়ের গর্ভে আসার পর আরিফ তাকে ফেলে রেখে চলে যায়। পরবর্তিতে হোসনে আরা তার বাবা মায়ের কাছে এসে আশ্রয় নেয়। এখানেই শিশু হাবিবের জন্ম হয়। ৬ বছর বয়সি শিশু হাবিবের ভরণ-পোষনের জন্য তার মা হোসনে আরা বেগম গত ৬ মাস আসে গৃহকর্মী হিসেবে লেবাননে চলে যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top