সকল মেনু

আমাকে কখনো বাদ দেয়া যাবে না : বোল্ট

1440937597ক্রীড়া ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ৩০ আগস্ট : ইনজুরিতে আক্রান্ত হবার পরও ঝুঁকি নিয়ে বিশ্ব অ্যাথলেটিকস প্রতিযোগিতার রিলেতে শিরোপা জয়ের মাধ্যমে ট্রেবল স্বর্ণ পদক জয় করে নিয়েছেন জ্যামাইকান সুপার স্টার উসাইন বোল্ট। তাকে কখনোই বাদ দেয়া যাবে না বলেও সমালোচকদের সতর্ক করে দিয়েছেন উচ্ছসিত গতি দানব। জ্যামাইকার দলগত ইভেন্ট ৪ জনের ১০০ মিটার রিলেতে সবার আগে সামাপ্তি রেখায় নোঙ্গর ফেলেন বোল্ট। ফলে বিতর্কিত মার্কিন অ্যাথলেট জস্টিন গ্যাটলিনের সব প্রচেস্টাকে ব্যর্থ করে দিয়ে প্রতিযোগিতা থেকে ট্রেবল স্বর্ন পদক নিশ্চিত করেন এর আগে ১০০ ও ২০০ মিটার ইভেন্টে স্বর্ন জয়ী বোল্ট।
এটি শীর্ষ টুর্নামেন্টে বোল্টের পঞ্চমবারের মত ট্রেবল স্বর্ণপদক জয়ের ঘটনা। এর আগে ২০০৮ ও ২০১২ সালে যথাক্রমে বেইজিং ও লন্ডন অলিম্পিকেও ট্রেবল স্বর্ন জয় করেছেন বোল্ট। এ ছাড়া বার্লিন ও মস্কোয় অনুষ্ঠিত যথাক্রমে ২০০৯ ও ২০১৩ সালের বিশ্ব চ্যাম্পিয়নশীপেও ট্রেবল স্বর্ণ জয়ের দূর্লভ গৌরব অর্জন করেন জ্যামাইকার সুপার স্টার। ২০১১ সালে দেগুতে অনুষ্ঠিত বিশ্ব চ্যাম্পিয়নশীপের ১০০ মিটার ইভেন্টে ফলস স্টার্ট এর শিকার হলে ওই ইভেন্টে স্বর্ন জেতা হয়নি বোল্টের। তবে ২০০ মিটার ও রিলেতে ঠিকই স্বর্ণ পদক জয় করেছিলেন বোল্ট।
বেইজিংয়ে ট্রেবল স্বর্ন পদক জয়ের পর বোল্ট বলেন, “সবার ভুল ভেঙ্গে দেবার কারণে এই প্রতিযোগিতাটিকেই আমার সেরা অর্জন বলে মনে হচ্ছে।” পিঠের ইনজুরির কারণে ২৯ বছর বয়সি এই তারকা অ্যাথলেটকে চলতি মৌসুমে ছয় সপ্তার জন্য ট্র্যাকের বাইরে থাকতে হয়েছে। বোল্ট বলেন, “এই মৌসুমটা আমার খুবই খারাপ কেটেছে। আশা করছি পরবর্তী মৌসুমটা এমন হবে না। নতুন মৌসুমের শুরুতেই আমি চেস্টা করব নিজেকে সেরা অবস্থানে ফিরিয়ে নিতে। আশা করছি পরিপূর্ণ প্রস্তুতি নিয়েই আমি রিওতে যেতে পারব।” বোল্ট আরও যোগ করেন, “আমি এখানে এসেছি নিজের কাজটি সম্পন্ন করার জন্য। তবে আমি সচরাচর যেমনটি থাকি এর চেয়ে বেশী মনোযোগী ছিলাম এই আসরে। এখন বেশ কটি প্রতিযোগিতায় অংশগ্রহণের ফলে আমি আরো বেশি নিখুঁত আবয়বে ফিরতে পেরেছি।”
টনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top