সকল মেনু

জয়পুরহাটে চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত ভবন নির্মাণ

1438800398

নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ০৬ আগস্ট: জয়পুরহাটবাসীর বহুল প্রত্যাশিত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত ভবনের নির্মাণ কাজ ৯৮ ভাগ শেষ হয়েছে। বর্তমানে এটি উদ্বোধনের অপেক্ষায়। এ আদালত ভবনের নির্মানের ফলে বিচারপ্রার্থীরা হয়রানি থেকে রক্ষা পাবে।
জয়পুরহাট জজকোর্টের সামনের এলাকায় ২০১১ সালে ১ একর জায়গা অধিগ্রহণ করার পর প্রকল্পটি বাস্তবায়নে ১৮ কোটি ৭ লাখ ৪৫ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়। আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের অধীন বাংলাদেশের ৬৪ জেলা সদরে চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত ভবন নির্মান (১ম পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় গণপূর্ত অধিদপ্তর এ প্রকল্পটি বাস্তবায়ন করছে।
জেলা আইনজীবী সমিতির সভাপতি কাজী রাব্বিউল হাসান মোনেম জানান, অত্যাধুনিক সুযোগ সুবিধা সম্বলিত এই আদালত ভবনে রয়েছে ১১টি এজলাশ, জাতীয় আইন সহায়তা কেন্দ্র, রেকর্ড রুম, লাইব্রেরী, কনফারেন্স রুম, লিফ্‌ট ও জেনারেটর সুবিধাসহ অন্যান্য স্থাপনা। ১২ তলা ভিতবিশিষ্ট ৪ তলা এই আদালত ভবন। এই ভবন নির্মানের ফলে বিচারকরা যেমন উন্নত পরিবেশে বিচারকার্য সম্পাদন করতে পারবেন তেমনি বিচারপ্রার্থীরাও হয়রানি থেকে রক্ষা পাবেন।
জয়পুরহাট গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: আব্দুল গোফ্ফার জানান, ইতোমধ্যে নির্মাণ কাজের ৯৮ ভাগ শেষ হয়েছে। ২০১২ সালের ২২ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত ভবনের নির্মাণ কাজের  ভিত্তিপ্রস্থর স্থাপন করেছিলেন। জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, বিগত সময়ের উন্নয়নের সাথে বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডের তুলনা করছেন সাধারণ মানুষ। তিনি নির্বাচিত হওয়ার পর থেকে জেলার সার্বিক উন্নয়ন কর্মকান্ডকে এগিয়ে নেয়ার কাজ শুরু হয়েছে বলেও জানান তিনি।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top