সকল মেনু

রোগির শ্লীলতাহানি ও আমএমও লাঞ্ছিতের ঘটনা তদন্তে প্রমাণিত

mail.google.com মো. আমিরুজ্জামান, নীলফামারী  ০২ আগষ্ট:  নীলফামারীর সৈয়দপুর ১শ’ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) কর্তৃক রোগিনীর শ্লীলতাহানি ও আরএমওকে লাঞ্ছিত করার ঘটনা শনিবার দুপুরে (১ আগষ্ট) তদন্তে প্রমাণিত হয়েছে। নীলফামারী সিভিল সার্জন কর্তৃক গঠিত ২ সদস্যের এই কমিটি আরএম, ওয়ার্ডবয়, নার্স, ক্লিনিকের স্টাফ, রোগিনী এবং তার পরিবারের সাথে কথা বলে এই অভিযোগের সত্যতা পেয়েছেন। এই তদন্ত কমিটিতে রয়েছেন নীলফামরী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সিরাজুল ইসলাম ও সিভিল সার্জন অফিসের ডা. মনিরুজ্জামান মনি।
জানা যায়, ঈদের একদিন আগে সৈয়দপুরের পার্শ্ববর্তী সোনাপুকুর এলাকার জনৈক গৃহবধূ প্রচন্ড পেটের ব্যথা নিয়ে হাসপাতালের আরএমও’র কাছে আসেন। ডাক্তার পরীক্ষা-নিরীক্ষার জন্য শহরের সৈয়দপুর কমিউনিটি হাসপাতালে পাঠান। সেখানে আরএমও রোগিনীকে প্রায় বিবস্ত্র করে পরীক্ষা- নিরীক্ষা করেন এবং অপারেশন থিয়েটারে নিয়ে গিয়ে রোগিনীর শ্লীলতাহানি ঘটান। এই খবর রোগি বাইরে এসে বললে পরিবারের লোকজন হাসপাতালে এসে আরএমও কে চরমভাবে লাঞ্ছিত করেন।
এই ঘটনার পরিপ্রেক্ষিতে নীলফামারীর সিভিল সার্জন ডা. আব্দুল রশিদ ২ সদস্যের তদন্ত টীম গঠন করেন। তদন্তকারী দলের সদস্য ডা. সিরাজুল ইসলাম বাংলা নিউজকে জানান, সবার সাথে কথা বলে অভিযোগের সত্যতা মিলেছে। এই রিপোর্ট সিভিল সার্জনের জমা দেয়া হবে তিনি পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top