সকল মেনু

দিনাজপুর পৌর ভিআইপি এলাকার ব্রীজটির করুণ দশা

Pic from Belal Uddin Dinajpur 16-07-2015-1 স্টাফ রিপোর্টার:  দিনাজপুর পৌর এলাকার ভিআইপি বলে খ্যাত মিশন রোডে মসজিদের নিকট ক্যানেলের উপর ব্রীজটির বেহাল দশা। দীর্ঘদিন থেকে ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকলেও পৌর কর্তৃপক্ষের কোন মাথা ব্যাথা নেই।
ব্রীজটি তৈরী হওয়ার পর থেকে কোন সরকারের আমলে ব্রীজটি মেরামত বা সংস্কার হয়নি। কংক্রিট ড্যাম হয়ে খুলে খুলে পড়ছে, প্লাষ্টারসহ ব্রীজের অংশ। ভেঙ্গে পড়েছে রেলিং। চোরে কেটে নিয়ে যাচ্ছে লোহার রড। যে কোন সময় ব্রীজটি বিধ্বস্ত হয়ে যেতে পারে। ঘটতে পারে দুর্ঘটনা। এই ব্রীজ দিয়ে পুলিশ সুপার সাহেব প্রতিদিন তার বাংলো থেকে পুলিশ কার্যালয়ে একাধিকবার যাতায়াত করে থাকেন। অন্যদিকে সেক্টর কমান্ডারের বাসভবনের গেট থেকে ব্রীজের দূরত্ব ৫০ গজেরও কম। আর ৫ শত গজের মধ্যে রয়েছে জেলা প্রশাসকের বাসভবন, সিভিল সার্জনের বাসভবন, সার্কিট হাউজ, পুলিশ সুপারের কার্যালয়, পানি উন্নয়ন বোর্ডের কোয়ার্টার, বিভাগীয় বন বিভাগের কার্যালয়, জেলা পরিষদের প্রধান নির্বাহী অফিসারের বাসভবন ও একটি মসজিদ। এতগুলো গুরুত্বপূর্ণ স্থাপনা থাকার পরও ব্রীজটি পুনঃনির্মাণ কিংবা সংস্কার করা হচ্ছে না কেন? যারা জেলা প্রশাসন ও সীমান্ত প্রশাসন পরিচালনা করেন, তারা যে সকল রাস্তা দিয়ে চলাচল করেন তাদের চলাফেরার জন্য সুস্থ নিরাপত্তা ও যুগোপযোগী সড়ক, কালভার্ট ও নিরাপত্তার বড়ই অভাব বলে মনে করেন দিনাজপুর পৌরবাসী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top