সকল মেনু

নরসিংহপুরে জুতা কারখানার আগুন নিয়ন্ত্রণে

Fire1437308410নিজস্ব প্রতিবেদক :  ঢাকার আশুলিয়ার নরসিংহপুরে আকিজ গ্রুপের প্রতিষ্ঠান আকিজ ফুটওয়্যার কারখানার আগুন নিয়ন্ত্রণে এসেছে। রোববার রাত ৯টার দিকে ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিসের অপারেশন অফিসার শাকিল শাহনেওয়াজ হটনিউজ২৪বিডি.কমকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, টিনশেড ভবনটি ধসে পড়ার পর আগুন মোটামুটি নিয়ন্ত্রণে আসে। ধসে পড়া ভবনটি আর ব্যবহার করা যাবে না। এটি ব্যবহারের অনুপযোগী হয়েছে। আগুন পুরোপুরি নেভাতে আরো কিছু সময় লাগবে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছিল।

তিনি আরো জানান, ঈদের ছুটিতে কারখানা বন্ধ থাকায় এ অগ্নিকাণ্ডে কোনো প্রাণহানি ঘটেনি।তবে এতে কোটি টাকার বেশি মূল্যের জিনিসপত্র পুড়ে গেছে।

রোববার বিকেল সাড়ে ৫টার দিকে আকিজ গ্রুপের ওই কারখানায় আগুন লাগে।প্রথমে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট আগুন নেভাতে আসে। পরে আরো ৪টি ইউনিট এসে যোগ দেয়।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, অগ্নিকাণ্ডে ওই ভবনের দ্বিতীয় তলার সবকিছু পুড়ে গেছে। ভবনের একটি অংশ ভেঙে পড়েছে।

এদিকে আকিজ গ্রুপের ওই প্রতিষ্ঠান থেকে জানানো হয়েছে যে, ঈদের ছুটিতে শ্রমিকরা সবাই বাসায় যাওয়ায় কারখানা বন্ধ রয়েছে। কী কারণে কোথা থেকে আগুনের সূত্রপাত হয়েছে তা তদন্তের আগে বলা যাচ্ছে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top