সকল মেনু

টিপস টিপ বাছাইয়ে

545907_104840596321812_1141267880_n লাইফস্টাইল ডেস্ক : অনেকেরই কাছেই টিপ ছাড়া সাজসজ্জা অসম্পূর্ণ। দুই ভুরুর মাঝে টিপ যেমন স্টাইলের পরিচয় বহন করে, তেমনি করে তোলো আরো মোহময়ী। তবে যেকোনো টিপ পরলেই হবে না। আপনার মুখের আদল অনুযায়ী বাছতে হবে টিপ। অন্যথায় সাজটাই হবে বৃথা।

ডিম্বাকৃতি মুখের জন্য টিপ: যাদের মুখ ডিম্বাকৃতি ধরনের, তাদের যেকোনো ধরনের টিপ মানায়। কারণ এই ধরনের মুখের ক্ষেত্রে দেখা যায় কপাল ও চিবুকের আকৃতি অনেকটাই একই হয়। ফলে যেকোনো ধরনের টিপ ডিম্বাকৃতি মুখের জন্য মানানসই। তবে বেশি বড় টিপ পড়বেন না। এতে মুখের আকার বেশি বড় মনে হবে।

গোলাকৃতি মুখের জন্য টিপ: গোলাকৃতি মুখ যাদের তারা লম্বা টিপ ব্যবহার করতে পারেন। বাজারে বিভিন্ন ডিজ়াইনের লম্বা টিপ পাওয়া যায়। এক্ষেত্রে ড্রেসের সঙ্গে মানানসই টিপ পড়ুন। তবে বড় টিপ এড়িয়ে যাওয়াই ভালো।

পান আকৃতির মুখের জন্য টিপ: পান আকৃতির মুখ যাদের হয়, তাদের কপালের অংশ অনেকটা চওড়া হয়। তাই তারা বড় আকারের টিপ এড়িয়ে চলুন। লম্বা টিপও এ ধরনের মুখের ক্ষেত্রে একেবারেই মানানসই নয়। এরা ছোট টিপ ব্যবহার করুন।

তিনকোণা মুখের জন্য টিপ: এই ধরনের মুখাকৃতি যাদের হয়, তাদের কপাল অনেকটাই ছোটো হয়। ফলে এই ধরনের মুখের আদলের জন্য যেকোনো ধরনের, যেকোনো আকৃতির টিপ মানানসই।

তথ্যসূত্র: ইন্টারনেট

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top