সকল মেনু

জোড়া আঘাত নাসিরের

Nasir1436256429ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাট করছে দক্ষিণ আফ্রিকা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৪ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৩ উইকেটে ১২০ রান। ব্যাট করছেন ফাফ ডু প্লেসিস (১১) ও ডেভিড মিলার (৫)।

ফিরে গেছেন কুইন্টন ডি কক (৪৪), জেপি ডুমিনি (৬), এবি ডি ভিলিয়ার্স (৪০)।

টস জিতে ব্যাট করতে নেমে দলকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার কুইন্টন ডি কক ও এবি ডি ভিলিয়ার্স।  ১০ ওভারে ৯৫ রান তোলেন দুজন। তবে ইনিংসের ১১তম ওভারে ডি কককে বিদায় করেন আরাফাত সানী। সানীর বলে সাব্বির রহমানকে ক্যাচ দেন ডি কক। ৩১ বলে ৪৪ রান করেন তিনি।

ইনিংসের পরের ওভারে বল করতে আসেন নাসির হোসেন। তার প্রথম বলে চার মারেন জেপি ডুমিনি। তবে পরের দুই বলে ডুমিনি ও এবি ডি ভিলিয়ার্সকে সাজঘরের পথ দেখান নাসির। সাকিবের হাতে ক্যাচ দেওয়ার আগে ৬ রান করেন ডুমিনি। আর ৪০ রান করা ডি ভিলিয়ার্সকে গ্লাভসবন্দি করেন মুশফিকুর রহিম।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে দুপুর ১টায়।

প্রথম ম্যাচের একাদশ থেকে বাংলাদেশ দলে আজ একটি পরিবর্তন এসেছে। সোহাগ গাজীর বদলে অভিষেক হয়েছে রনি তালুকদারের।

দক্ষিণ আফ্রিকা দলেও একটি পরিবর্তন হয়েছে। লেগ স্পিনার এডি লেইর অভিষেক হচ্ছে। বাদ পড়েছেন কাগিসো রাদাবা।

একই মাঠে প্রথম টি-টোয়েন্টিতে ৫২ রানে জয় পাওয়ায় দুই ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে দক্ষিণ আফ্রিকা। সফরকারীরা জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে পারলে প্রথমবারের মতো দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশ হতে হবে।

রোববার অনুষ্ঠেয় প্রথম টি-টোয়েন্টিতে বোলিংয়ে সাফল্য পেলেও ব্যাটিং ব্যর্থতায় পরাজয়ের তিক্ত স্বাদ পেতে হয় স্বাগতিকদের।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, রনি তালুকদার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, নাসির হোসেন, সাব্বির রহমান, মাশরাফি বিন মুর্তজা, আরাফাত সানী ও মুস্তাফিজুর রহমান।

দক্ষিণ আফ্রিকা দল: কুইন্টন ডি কক, এবি ডি ভিলিয়ার্স, ফাফ ডু প্লেসিস, জেপি ডুমিনি, ডেভিড মিলার, রাইলি রুশো, ডেভিড ওয়াইজি, ওয়েইন পারনেল, অ্যারন পাঙ্গিসো, কাইল অ্যাবোট, এডি লেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top