সকল মেনু

কুমারখালীর সাংসদ পচা গম গুদামজাত করা বন্ধ করলেন

index কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার কুমারখালী খাদ্য গুদামে গুদামজাত করার সময় ব্রাজিল থেকে আমদানিকৃত গমকে খাওয়ার অযোগ্য ও পচা ঘোষণা করে গুদামজাত বন্ধ করে দিয়েছেন কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের সরকার দলীয় সংসদ সদস্য আব্দুর রউফ।

শনিবার শনিবার বেলা ১২টায় কুমারখালী খাদ্য গুদামে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, খুলনা বিভাগীয় খাদ্য গুদাম থেকে আসা ১৪ ট্রাক গম কুমারখালী খাদ্য গুদামে সকালে নামানোর প্রস্তুতি শুরু হয়। বিদেশ থেকে আমদানিকৃত এই গম নিম্নমানের ও খাবার অনুপযোগী এমন অভিযোগে সংসদ সদস্য আব্দুর রউফ স্থানীয় জনগণকে সঙ্গে নিয়ে খাদ্য গুদামে গুদামজাত করার পূর্ব মুহূর্তে তা আটকে দেন।

এ সময় নিম্নমানের গম নেওয়ার কারণে স্থানীয় জনগণও খাদ্য গুদামের কর্মকর্তাদের ওপর উত্তেজিত হয়ে ওঠেন। পরে গম গুদামজাত বন্ধ হয়ে যায়।

কোনো মতেই বিপুল পরিমাণ এ গম কুমারখালীর খাদ্য গুদামে ঢুকতে দিতে রাজি নন স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা আব্দুর রউফ।

গমকে খাওয়ার অযোগ্য ও পচা ঘোষণা করে তিনি বলেন, আমার চোখের দেখায় এই গম অতি নিম্নমানের হওয়ায় তা কুমারখালী খাদ্য গুদামে ঢুকতে দেওয়া হয়নি। এই গম ফেরত পাঠানো হবে। পরীক্ষা-নিরীক্ষা ছাড়া আর যাই হোক অন্তত কুমারখালী খাদ্য গুদামে এই গম ঢুকতে দেওয়া হবে না। এটি খাওয়ার অযোগ্য।

কুমারখালী খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাবুল আলম জানান, স্থানীয়ভাবে কেনা গম আমরা মান যাচাই করি। তবে বিদেশ থেকে আমদানিকৃত এই গম কেন্দ্রীয়ভাবে পরীক্ষা হয়েই আসে। ব্রাজিল থেকে আমদানিকৃত ১৪ ট্রাক পচা গম খাদ্য গুদামে আনা হয়েছে প্রকল্পের বিপরীতে। এই ৫০০ মে. টন গম খুলনা থেকে ডিও’র মাধ্যমে এসেছে। সরকারিভাবে নিয়ম-মাফিক আসা এই গমকে খাদ্য গুদামে ঢোকাতে হবে।

তবে এ ব্যাপারে কথা বলতে রাজি হননি কুমারখালী ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা শাহনেওয়াজ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top