সকল মেনু

হরতালেও কর্মব্যস্ত ঢাকা

নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৭ জুন : মানবতাবিরোধী অপরাধের মামলার আপিলের রায়ে জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মৃত্যুদণ্ড বহাল রাখায়, বুধবার সকাল ৬টা থেকে দেশব্যাপী জামায়াতের ডাকা ২৪ ঘণ্টা হরতালে রাজধানী ঢাকার পরিবেশ স্বাভাবিক ও কর্মব্যস্ত দেখা গেছে।
বুধবার সকালে রাজধানীর মোহাম্মদপুর, আসাদগেট, ফার্মগেট, বাংলামোটর, শাহবাগ, পল্টন ও নয়াপল্টন এলাকাগুলোতে এ চিত্র দেখা যায়।
সরেজমিনে রোজকার মতোই নগরবাসীকে কর্মব্যস্ত ও স্বাভাবিকভাবে চলাচল করতে দেখা গেছে।
নয়াপল্টন বিএনপি অফিসের নিচে নিরাপত্তার দায়িত্বে রয়েছে পুলিশের ২৭ সদস্যের একটি দল। এর মধ্যে নারী পুলিশ রয়েছেন সাতজন।
দলটির নেতৃত্বে রয়েছেন সহকারী উপ পরিদর্শক (এএসআই) জামশেদ আলী।
জামশেদ বলেন, রাত ৮টা থেকে সকাল পর্যন্ত একটি টিম ছিল। এখন আরেকটি টিম এসেছে। আমি মঙ্গলবার রাত থেকেই দায়িত্বে রয়েছি। এখন পর্যন্ত (সকাল পৌনে ৭টা) কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। জনসাধারণ স্বাভাবিকভাবেই চলাফেরা করছে।
অনেকসময় দেখা যায়, বিএনপি অফিসের চারপাশে নাশকতা চালানোর চেষ্টা চালানো হয়। এমন কোনো ঘটনা যাতে না ঘটে এজন্য নজরদারি রয়েছে বলে তিনি জানান।
বিএনপি অফিসের উল্টোপাশের সড়কে দায়িত্ব পালন করছে ২৭ সদস্যের পুলিশের আরেকটি দল।
দলটির নেতৃত্বে থাকা সহকারী উপ পরিদর্শক (এএসআই) মফিজুল ইসলাম বলেন, হরতাল উপলক্ষে নিরাপত্তা জোরদারে অতিরিক্ত ডিউটি চলছে। এছাড়া বিভিন্ন জায়গায় টহল দিচ্ছে সাজোয়া যান।
মানবতাবিরোধী অপরাধে ২০১৩ সালের ১৭ জুলাই মুজাহিদকে মৃত্যুদণ্ড দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২। ট্রাইব্যুনালের এ রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করেন মুজাহিদ। মঙ্গলবার আপিলের রায়ে তার মৃত্যুদণ্ডের আদেশ বহাল রাখা হয়।
এ প্রেক্ষিতে বুধবার সকাল ৬টা থেকে দেশব্যাপী ২৪ ঘণ্টা হরতাল কর্মসূচি ঘোষণা করে জামায়াত।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top