সকল মেনু

বাচিক শিল্পে সম্মাননা পেলেন কালের কণ্ঠের গাইবান্ধা প্রতিনিধি অমিতাভ

unnamed জিল্লুর রহমান পলাশ, গাইবান্ধা প্রতিনিধি: বাচিক শিল্পে অসামান্য অবদানের জন্য জেলা শিল্পকলা একাডেমীর সম্মাননা পেয়েছেন কালেরকণ্ঠের গাইবান্ধা প্রতিনিধি অমিতাভ দাশ হিমুন। বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে গত শুক্রবার রাতে অমিতাভসহ সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ‘৫ গুণীজনকে গাইবান্ধা জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা’ প্রদান করা হয়েছে।

‘‘নত্র ঢাকে মানুষের ছায়া’’ শীর্ষক অনুষ্ঠানে শিল্পকলা একাডেমী মিলনায়তনে সংস্কৃতির বিভিন্ন েেত্র অবদান রাখায় এবছর পাঁচ গুণীজন এই সম্মাননা লাভ করেন। অন্যদের সাথে সাংবাদিক অমিতাভ দাশ হিমুন ও কুদ্দুস আলম যথাক্রমে বাচিক শিল্পী ও আলোকচিত্রে শিল্পকলা একাডেমির সম্মাননা  পান।

জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিরেন। জেলা প্রশাসক মো.এহছানে এলাহীর সভাপতিত্বে আলোচনা পর্বে বক্তব্য রাখেন লুৎফুস সামাদ রোজ, শিরিণ আকতার ও সম্মাননা প্রাপ্তরা।

মাল্টিমিডিয়া মন্তরে‌্য অংশ নেন গাইবান্ধা প্রেস কাবের প্রধান উপদেষ্টা গোবিন্দলাল দাস, সাধারণ সম্পাদক আবুজাফর সাবু, পরিবেশ আন্দোলন নেতা ওয়াজিউর রহমান রাফেল, খাজা সুজন, গণউন্নয়ন কেন্দ্রের নির্বাহী প্রধান এম.আবদুস সালাম, রাজনীতিক রেজাউল কারম রেজা। সম্মাননা উপলে একটি সুদৃশ্য স্মরণিকা প্রকাশিত হয়।

এবার জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পান সংগীতে শাহ মশিউর রহমান, যন্ত্র সংগীতে(তবলা) প্রমতোষ সাহা, চারুকলায় শাহ মাইনুল ইসলাম শিল্পু বাচিক শিল্পে অমিতাভ দাশ হিমুন ও আলোকচিত্রে কুদ্দুস আলম। সম্মাননাপ্রাপ্তরা ক্রেস্ট, সনদপত্র, দশ হাজার টাকার চেকসহ বিভিন্ন উপহার লাভ করেন।

এদিকে সাংবাদিক অমিতাভ দাশ হিমুন ও কুদ্দুস আলম শিল্পকলা একাডেমির সম্মাননা লাভ করায় গাইবান্ধা প্রেসকাবের সভাপতি কেএম রেজাউল হক, সাধারণ সম্পাদক আবু জাফর সাবুসহ সকল সাংবাদিক এক বিবৃতিতে তাদের এবং শিল্পকলা একাডেমিকে অভিনন্দন জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top