সকল মেনু

দিনাজপুরে বিশ্ব পরিবেশ দিবসের র‌্যালী

unnamed স্টাফ রিপোর্টার: দিনাজপুরের জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী বলেছেন, জলবায়ু পরিবর্তনের অবস্থা কাটিয়ে উঠতে মানুষকে পরিবেশ বিষয়ে সচেতন করতে হবে। প্রতিকূল পরিবেশের কারণে বর্তমানে আমাদের কাছ থেকে অনেক জীবের অস্তিত্ব হারিয়ে যাচ্ছে। তাদের রক্ষা করার দায়িত্ব আমাদের। প্রকৃতির উপর যথেচ্ছ অত্যাচার না করে প্রকৃতিকে পরিচ্ছন্ন রাখতে হবে। সকল জীব ও প্রাণীদের নিরাপদে জীবন যাপন, বংশবৃদ্ধি ও চলাফেরার স্বাধীনতা দানে সহায়তা করতে হবে। তাই আজ মানব চেতনার লড়াই হোক পরিবেশ দূষণ রোধ করার লড়াই।
গতকাল ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে জেলা প্রশাসন দিনাজপুর এর আয়োজনে এবং আরডিআরএস বাংলাদেশ দিনাজপুর ও ওয়ার্ল্ডভিশন বাংলাদেশ দিনাজপুর এর সহযোগিতায় বর্ণাঢ্য র‌্যালীর উদ্বোধন করতে গিয়ে তিনি প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। র‌্যালীটির নেতৃত্ব দেন বিশেষ অতিথি এডিসি (সার্বিক) মোঃ আবু রায়হান মিঞা, সিনিয়র তথ্য অফিসার আবুল কালাম মোঃ শামসুদ্দিন, আরডিআরএস বাংলাদেশ দিনাজপুর ইউনিটের কর্মসূচী ব্যবস্থাপক (মাঠ সমন্বয়) তপন কুমার সাহা ও ওয়ার্ল্ডভিশন বাংলাদেশ দিনাজপুর এডিপি ম্যানেজার রোলান্ড গোমেজ। র‌্যালটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শিশু একাডেমী মিলনায়তনে এসে শেষ হয় এবং আলোচনা সভায় এডিসি (সার্বিক) আবু রায়হান মিঞা’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিভাগীয় বন কর্মকর্তা আব্দুল আউয়াল সরকার, সিনিয়র তথ্য অফিসার আবুল কালাম মোঃ শামসুদ্দিন ও ওয়ার্ল্ড ভিশন এডিপি ম্যানেজার রোলান্ড গোমেজ। স্বাগত বক্তব্য রাখেন আরডিআরএস বাংলাদেশ দিনাজপুর ইউনিটের কৃষি কর্মকর্তা সৈয়দা নাজমা পারভীন। সঞ্চালকের দায়িত্ব পালন করেন প্রভাষক বন্দে আলী। সভা শেষে এডিসি (সার্বিক) আরডিআরএস বাংলাদেশ কর্তৃক ছাত্র-ছাত্রীদের মাঝে ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top