সকল মেনু

সেন্সরে জয়ের প্রথম সিনেমা ‘প্রার্থনা’

joy1433254125বিনোদন প্রতিবেদক হটনিউজবিডি২৪.কম: টিভি অভিনেতা-নির্মাতা শাহরিয়ার নাজিম জয় পরিচালিত প্রথম চলচ্চিত্র প্রার্থনা। সম্প্রতি সিনেমাটি সেন্সর বোর্ডে জমা পড়েছে। ২ জুন মঙ্গলবার সেন্সর বোর্ডে এ সিনেমাটি প্রদর্শিত হয়েছে। সেন্সর বোর্ড কর্তৃপক্ষ এ তথ্যটি রাইজিংবিডিকে নিশ্চিত করেছে।

সিনেমাটি পরিচালনার পাশাপাশি কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করছেন জয়। এতে নায়িকা ভূমিকায় দেখা যাবে আরেক টিভি তারকা মৌসুমী নাগকে।

ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত শিশুতোষ এই সিনেমার কাহিনি, সংলাপ, চিত্রনাট্য, গীত রচনাও করছেন জয়। প্রার্থনা সিনেমায় মোট গান রয়েছে ছয়টি। সবগুলো গানের সংগীত পরিচালনা করছেন ইমন সাহা। এর মধ্যে চারটি গানে কণ্ঠ দিয়েছেন ফেরদৌস আরা, মমতাজ, ন্যানসি, কনা ও কিশোর। বাকি দুটি গানে কণ্ঠ দেবেন এস আই টুটুল ও কোনাল।

কক্সবাজার সমুদ্র সৈকসহ ঢাকার বিভিন্ন লোকেশনে এর দৃশ্যায়ন করা হয়।

১৯৯৭ সালে গোধূলি লগ্নে নাটকের মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন শাহরিয়ার নাজিম জয়। দীর্ঘ ১৭ বছরের অভিনয় জীবনে নাটক লেখা এবং পরিচালনাও করেছেন জয়। এবারই প্রথম সিনেমা নির্মাণ করছেন তিনি। ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে নির্মিত সিনেমাটির নাম শুরুতে রাখা হয় আমরা যারা মা-বাবা। পরে নাম পরিবর্তন করে রাখা হয়েছে প্রার্থনা।

জয় অভিনীত প্রথম সিনেমা জীবনের গল্প। গাজী মাজহারুল আনোয়ার পরিচালিত সিনেমাটি ২০০৬ সালে মুক্তি পায়। এরপর মুক্তি পায় এই যে দুনিয়া, গ্রাম-গঞ্জের পিরিতি ও পাষাণের প্রেম। প্রথম তিনটি সিনেমাতে নায়িকা চরিত্রে অভিনয় করেনে শাবনূর, আর শেষেরটিতে ছিলেন অপু বিশ্বাস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top