সকল মেনু

বিসিএস উইটসার বিটুবি ওয়েবসাইটের স্পন্সর

bcs1433163846বিজ্ঞান-প্রযুক্তি প্রতিবেদক : তথ্যপ্রযুক্তি খাতের বৈশ্বিক সংগঠন ‘ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স’ (উইটসা) বিজনেস টু বিজনেস (বিটুবি) ওয়েবসাইট উন্নয়ন করতে যাচ্ছে। এ ওয়েবসাইটটির পৃষ্টপোষকতা করবে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)।

বিসিএসের পক্ষ থেকে জানানো হয়েছে, যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে গত ২৩ মে উইটসার গ্লোবাল ট্রেড কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন বিসিএসের সাবেক সভাপতি ও উইটসার গ্লোবাল ট্রেড কমিটির চেয়ারম্যান মো. সবুর খান। তিনি বলেন, বিটুবি ওয়েবসাইটটির স্পন্সর হওয়ার কারণে বিশ্বে বাংলাদেশ কম্পিউটার সমিতির ভাবমূর্তি উজ্জ্বল হবে। তথ্যপ্রযুক্তি বিশ্বের আরো দৃষ্টি কাড়বে বিসিএস।

ট্রেড কমিটির ওই সভায় আরো সিদ্ধান্ত হয়, উইটসার সদস্য প্রতিষ্ঠানগুলো যেকোনো দেশে যেকোনো সদস্যের কার্যালয় ব্যবহার করতে পারবে। উইটসা বিশ্বের ৮০টি দেশের তথ্যপ্রযুক্তি সংগঠনের সমন্বয়ে গঠিত। বিসিএস উইটসার সক্রিয় সদস্য এবং বাংলাদেশের একমাত্র প্রতিনিধি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top