সকল মেনু

যশোরে সাংবাদিক টুন এর মৃত্যুতে সর্ব মহল শোকে মুহ্যমান

unnamed যশোর প্রতিনিধি: বাংলাদেশ বেতারের যশোর প্রতিনিধি, প্রেসক্লাব যশোরের সাবেক সভাপতি জমির আহমেদ টুন এর মৃম্যুতে মন্ত্রী, এমপি থেকে শুরু করে রাজনৈতিক, সাংবাদিক, যশোরের সুধি সমাজ এবং সাংস্কৃতিক ও বিভিন্ন শ্রম-পেষার মানুষজন শোক ও সমবেদনা প্রকাশ করে বিবৃতি দিয়েছে।
জেলা কমিউনিটি পুলিশিং কমিটি এবং দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতিসহ যশোরের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনে গুরুত্বপূর্ণপদে অধিষ্ঠিত সর্বজন শ্রদ্ধেয় প্রবীন এই ব্যক্তিত্বকে প্রচন্ড ভ্যাবসা গরম ও তাপদাহে অতিষ্ট হয়েও শেষ দেখা দেখতে আজ বিকালে অসংখ্য মানুষ এসেছিলেন প্রেস ক্লাব যশোরে।
তার মৃত্যুতে সকল সাংবাদিক, যশোরের সুধি সমাজ এবং সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। তার এই মৃত্যুতে সাংবাদিক সমাজে অপূরনীয় ক্ষতি হয়েছে বলে বিশ^াস করে যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে)। মরহুমের বিদেহী আত্মার শান্তি, পারলৌকিক মুক্তি ও মহান আল্লাহ তায়ালা তার পরিবারকে ধৈর্যধারণ করারর ক্ষমতা দিন এই প্রার্থনাও করছে জেইউজে।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিতরোগে ভুগছিলেন। শুক্রবার রাত সোয়া ১১ টায় তিনি ঢাকা সিএম এইচ হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক, সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, সংসদ সদস্য অ্যাড, মনিরুল ইসলাম মুনির, সংসদ সদস্য রনজিত কুমার রায়, সংসদ সদস্য স্বপন ভট্ট্রাচার্য , জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক শাহিন চাকলাদার ও জেলা জাসদের সভাপতি  বীর মুক্তিযোদ্ধা রবিউল আলম।
বিকাল ৪ টায় তার মরদেহ প্রেস ক্লাব যশোরে নিয়ে আসা হলে উপস্থিত হাজারও মানুষ শোকে মুহ্যমান হয়ে পড়ে। যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি ও দৈনিক কল্যাণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা একরাম উদ দ্দৌলা, সাধারন সম্পাদক ও িৈনক গ্রামের কাগজের সম্পাদক মবিনুল ইসলাম, বিভিন্ন সংবাদ পত্র, সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠনসহ অসংখ্য শ্রম পেষার মানুষের ফুলেল শ্রদ্ধায় চির বিদায় নিলেন যশোরের ‘টুন ভাই’। পরে তার জানাজা শেষে কারবালা গোরস্তানে দাফন করা হয়।
মরহুম জমির আহমেদ টুন ৬০ এর দশকে সাংবাদিকতা পেশায় আতœ নিয়োগ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে মাস্টার্স ডিগ্রি অর্জন করার পর তিনি সরকারী চাকুরিতে যোগদান না করে সাংবাদিকতার মতো মহান পেশায় আত্ন নিয়োগ করেন। তিনি তার দীর্ঘ সাংবাদিকতা জীবনে বাংলাদেশ টাইমস, বাংলাদেশ অবজারভার, বাংলাদেশ বেতারসহ বিভিন্ন সরকারী বেসরকারী সংবাদ মাধ্যমে কাজ করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top