সকল মেনু

শিল্প খারখানা গড়তে রংপুর অঞ্চলে সুযোগ ও সম্ভাবনা দুটোই রয়েছে- ড. জায়েদ বখত

unnamed রংপুর অফিস: অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান ড. জায়েদ বখ্ত বলেছেন, শিল্প খারখানা গড়তে রংপুর অঞ্চলে সুযোগ ও সম্ভাবনা দুটোই রয়েছে। তাই ভারী শিল্প কারখানা গড়ে উঠছে এবং তাদের উৎপাদিত পণ্য দেশের বাজার ছাড়িয়ে বিদেশে রপ্তানি হচ্ছে। শনিবার তিনি রংপুরের তারাগঞ্জে দি এরিস্টোক্রেট এগ্রো লিমিটেড (ফিড মিল) এর আনুষ্ঠানিক উদ্বোধনকালে এ কথা বলেন।
ড. জায়েদ বখ্ত বলেন, এ অঞ্চলে এতদিন শিল্প কারখানা বলতে হিমাগার ছাড়া আর তেমন কিছুই ছিল না। অগ্রণী ব্যাংকের অর্থায়নে ৩০০ কোটি টাকা ব্যয়ে গড়ে তোলা দি এরিস্টোক্রেট এগ্রো লিমিটেড অল্পদিনেই তাদের পণ্য বিদেশে রপ্তানি করছে। এটা দেখে আরও উদ্যোক্তা এগিয়ে আসবেন এং লাভবান হবেন। সেই সঙ্গে এই অঞ্চলের মানুষের কর্মসংস্থানের সুযোগ ঘটবে।
পরে অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান ড. জায়েদ বখত ফিতা কেটে তারাগঞ্জ উপজেলার অবস্থিত দি অ্যারোস্টোক্রেট অ্যাগ্রো লিমিটেডের ফিস এন্ড ফিড প্রকল্পের উদ্বোধন করেন এবং বিভিন্ন প্রকল্প ঘুরে ঘুরে দেখেন। এরআগে দি অ্যারোস্টোক্রেট অ্যাগ্রো লিমিটেডের ফিস এন্ড ফিড অফিস মিললায়তনে আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের মহা ব্যবস্থাপক খুরশিদ আলম, অগ্রণী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান খান, প্রাইম ব্যাংকের পরিচালক শাহাদত হোসেন, অগ্রণী ব্যাংকের মহাব্যবস্থাপক কল্পনা সাহা, মোঃ কামরুজ্জামান, অগ্রণী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক এএসএম ওয়ালিউল¬াহ, রংপুর সার্কেলের উপ-মহাব্যবস্থাপক সেলিনা আক্তার, দি অ্যারোস্টোক্রেট অ্যাগ্রো লিমিটেডের ফিস এন্ড ফিড প্রকল্পের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ আসাদুজ্জামান,  দি অ্যারোস্টোক্রেট অ্যাগ্রো লিমিটেডের ফিস এন্ড ফিড প্রকল্পের কর্মকর্তা ইঞ্জিনিয়ার এমএ বাতেন প্রমুখ। অগ্রণী ব্যাংকের অর্থায়নে ৩০০ কোটি টাকা ব্যয়ে এ প্রকল্পটি উৎপাদন শুরু করেছে। এখানে ২৭০ জন কর্মকর্তা-কর্মচারি কর্মরত রয়েছেন। এখানকার ফিড দেশের বাইরে রপ্তানি করা হচ্ছে বলে জানানো হয়।
দি অ্যারোস্টোক্রেট অ্যাগ্রো লিমিটেডের ফিস এন্ড ফিড প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান ড. জায়েদ বখত আরো বলেন, রংপুরসহ উত্তরাঞ্চল হচ্ছে শিল্পকলকারখানার দিক থেকে পিছিয়ে পড়া । তাই রংপুর অঞ্চলে শিল্পকারখানা গড়ে তোলে বেকার সমস্যা সমাধানে অগ্রণী ব্যাংক শিল্প কলকারখানা স্থাপনে ঋনদান করছে। এরই অংশ হিসেবে এ প্রতিষ্ঠানটি গড়ে উঠেছে। এ প্রতিষ্ঠানটি দেখে অন্যান্য উদ্যোক্তারাও এগিয়ে আসবে বলে তিনি মনে করেন। এ ধরনের কলকারখানা গড়ে উঠলে দেশে বেকার সমস্যা থাকবে না। দেশে এগিয়ে যাবে সমৃদ্ধির পথে।
এরআগে রংপুরে অগ্রণী ব্যাংক লিমিটেড রংপুর অঞ্চল প্রধান এবং শাখা ব্যবস্থাপকদের কেপিআই(কি পারফরমেন্স ইনডিকেটর) এর উপর পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার রংপুর অগ্রণী ব্যাংক প্রধান কার্যালয় মিলনায়তনে প্রধান অতিথি ছিলেন অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান ড. জায়েদ বখত। বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও সৈয়দ আবদুল হামিদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অগ্রণী ব্যাংকের মহাব্যবস্থাপক মিসেস কল্পনা সাহা। অনুষ্ঠানে রংপুর অঞ্চলের ৬৪ জন শাখা ব্যবস্থাপক অংশ নেন। এসময় চেয়ারম্যান বলেন, আমি চেয়ারম্যানের দায়িত্ব পাওয়ার পর এটাই আমার প্রথম সফর। তিনি ব্যাংকের সকলকে নিষ্ঠা সততার সাথে তাদের দায়িত্ব পালনের আহবান জানান। সেই সাথে খেলাপি ঋন উত্তোলন এবং নতুন নতুন উদ্যোক্তাদের ঋন প্রদানের নির্দেশ দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top