সকল মেনু

যুব সমাজকে ইন্টারনেট ব্যবহারে আগ্রহী করে তুলতে বাংলালিংকের নতুন উদ্যোগ

 unnamedহটনিউজ ডেস্ক:বাংলালিংক এ দেশের যুব সমাজকে অধিকহারে ইন্টারনেট ব্যবহারে আগ্রহী করে তোলা এবং তাঁদের সামনে সম্ভাবনার নতুন এক দিগন্ত খুলে দেওয়ার লক্ষ্যে একটি উদ্যোগ নিয়েছে। সে অনুযায়ী ১১ মে, ২০১৫ সোমবার ঢাকায় বাংলালিংকের প্রধান কার্যালয় টাইগারস ডেনে এক ক্যাম্পেইন উদ্বোধন করা হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক (আইসিটি) প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক কর্মসূচির উদ্বোধন করেন। এই  কর্মসূচি আইসিটি মন্ত্রনালয় কর্তৃক অনুমোদিত।

ক্যাম্পেইনটির আওতায় আগামী ৫ মাস বাংলালিংক দেশব্যাপী ২০০ শিক্ষা প্রতিষ্ঠানের (বিশ্ববিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয় কলেজ) ক্যাম্পাসে গিয়ে অ্যাক্টিভেশন কর্মসূচি পরিচালনা করে যুব সমাজ তথা শিক্ষিত যুবাদের অধিকহারে ইন্টারনেট ব্যবহারে উৎসাহিত করবে। একই সঙ্গে তাঁদের খুবই চিত্তাকর্ষক উপহারসহ অত্যন্ত আকর্ষণীয় ডেটা অফার করবে বাংলালিংক।

শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ক্যাম্পাসসমূহে অ্যাক্টিভেশন কর্মসূচি পরিচালনাকালে প্রথমবারের মতো লিপ মোশন গেমসহ বিশেষভাবে ডিজাইনকৃত কিছু গেম উপস্থাপন করা হবে। এর ফলে ক্যাম্পেইনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা দেশের লিজেন্ড ক্রিকেটার বা জীবিত ক্রিকেট কিংবদন্তি ও বাংলালিংকের ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব আল হাসানের সাথে গেম খেলার সুযোগ পাবেন।

অনুষ্ঠানে মাননীয় প্রতিমন্ত্রী ছাড়া আরও উপস্থিত ছিলেন বাংলালিংকের চীফ এক্সিকিউটিভ অফিসার জিয়াদ শাতারা, চীফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমাদ, সিনিয়র ডিরেক্টর তাইমুর রহমান এবং অন্যান্য উচ্চ পদস্থ কর্মকর্তাবৃন্দ।

বাংলালিংকের সিইও জিয়াদ সাতারা বলেন, ‘‘যুগোপযোগী এরকম একটি প্রকল্প হাতে নিতে পেরে আমরা সত্যিই আনন্দিত। বাংলালিংকের এই আয়োজন দেশের শিক্ষিত যুব সমাজকে ইন্টারনেট ব্যবহারে উৎসাহিত করবে এবং তথ্যপ্রযুক্তির অবারিত সম্ভাবনা উন্মোচন করতে পারবে বলে আমরা বিশ্বাস করি।”

বাংলালিংক হচ্ছে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর; যাদের বর্তমানে তিন কোটিরও বেশি গ্রাহক রয়েছে। এটি নেদারল্যানডস্ভিত্তিক ভিমপেলকম লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top