সকল মেনু

পাকিস্তানে ৬০০ সরকারি চাকুরে সাময়িকভাবে বরখাস্ত

JlRzT.AuSt.9120150510223703নিজস্ব প্রতিবেদক : পাকিস্তানের প্রশাসন যে কি ব্যাপক মাত্রায় দুর্নীতিগ্রস্ত তার একটি প্রমাণ পাওয়া গেল সম্প্রতি। দেশটির খাইবার পাখতুনখোয়ার প্রাদেশিক সরকার ছ’শ-র বেশি সরকারি কর্মকর্তা-কর্মচারীকে সম্প্রতি সামিয়কভাবে বরখাস্ত করেছে। তাদের বিরুদ্ধে বিভিন্ন পর্যায়ে দুর্নীতির অভিযোগ পাওয়ায় এই পদক্ষেপ নিয়েছে সরকার।

সেদেশের গণমাধ্যম সূত্রে জানা গেছে, প্রশাসনের বিভিন্ন বিভাগে কর্মনত এসব কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে দু’টি পর্যায়ে সাজা নিশ্চিত করা হবে। প্রথমত কিছুদিন তাদের পর্যবেক্ষণে রাখা হবে। এরপরও যদি তাদের কাজে অসঙ্গতি ধরা পড়ে, তবে স্থায়ীভাবে বরখাস্ত করার উদ্যোগ নেওয়া হবে সরকার থেকে।

গ্রেড ১৭ এবং গ্রেড ১৮ভুক্ত কর্মকর্তাদের জন্য এই প্রক্রিয়া অনুসরণ করা হবে। এর নিচের গ্রেডের কর্মচারীদের জন্য আরো কয়েকটি ধাপে প্রক্রিয়াটি সম্পন্ন হবে বলে জানা গেছে।

সুতরাং সোনার হরিণ সরকারি চাকুরি একবার পেলে আর যাওয়ার উপায় নেই, পাকিস্তান সরকার এবার এই ধারণাটিকে মিথ্যা প্রমাণ করবে বলেই মনে হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top