সকল মেনু

প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে বিদ্যুৎ বিভ্রাট, বরখাস্ত দুই কর্মকর্তা

pm-gazipur-3_244গাজীপুর: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠানের সময় বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হওয়ায় পল্লী বিদ্যুতের দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে তিনি কয়েকটি স্থাপনা উদ্বোধনের সময় সকাল সাড়ে ১০টার দিকে বিদ্যুৎ চলে যায়। এসময় প্রায় ১৫ মিনিট বিদ্যুৎহীন ছিল অনুষ্ঠানটি।
শনিবার সকালে গাজীপুরে বিশ্ববিদ্যালয়টির ষোড়শ প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী।
এ ঘটনায় গাজীপুর পল্লীবিদ্যুৎ সমিতির ব্যবস্থাপক মো. জহিরুল ইসলাম এবং উপমহাব্যবস্থাপক (টেকনিক্যাল) খান মো. বোরহান উদ্দিনকে সাময়িক বরখাস্তের নির্দেশ দেন পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মঈন উদ্দিন।
পরে দুজনকে সাময়িক বরখাস্তের পাশাপাশি ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।
কমিটিতে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সদস্য (পবিস ব্যবস্থাপনা) মো. আব্দুস সাত্তার বিশ্বাসকে প্রধান করা হয়েছে। অন্য সদস্যরা হলেন প্রধান প্রকৌশলী মোস্তাফিজুল হক চৌধুরী ও পরিচালক (সিস্টেম অপারেশন কেন্দ্রীয় অঞ্চল) অঞ্জন কান্তি দাস।

পরে কর্তৃপক্ষ গাজীপুরের পল্লী বিদ্যুৎ সমিতির ছায়াবিথী জোনাল অফিসের উপ মহাব্যবস্থাপক নূর মোহাম্মদকে ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপকের দায়িত্ব দেন।

নূর মোহাম্মদ সাংবাদিকদের বলেন, “অতিরিক্ত লোডের কারণে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব সার্কিট ব্রেকার পুড়ে গিয়ে হঠাৎ বিদ্যুৎ চলে যায়। পরে সঙ্গে সঙ্গে বাইপাস সংযোগ দিয়ে বিদ্যুৎ লাইন আবার সচল করা হয়।”

প্রধানমন্ত্রী এদিন বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে প্রধানমন্ত্রী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল, ড. এম এ ওয়াজেদ মিয়া কেন্দ্রীয় গবেষণাগার, শহীদ আহসান উল্লাহ মাস্টার হল, কৃষি অনুষদ ভবন, ফিশারিজ অনুষদ ভবন, ভেটেরিনারি মেডিসিন অ্যান্ড অ্যানিমেল সায়েন্স অনুষদ ভবন এবং বেগম সুফিয়া কামাল অডিটরিয়াম উদ্বোধন করেন।
এছাড়া প্রফেসর ড. এল এম আইজগ্রুবার গ্রাজুয়েট স্টাডিজ অনুষদ ভবন, শহীদ তাজউদ্দীন আহমদ হল, ইলা মিত্র হল এবং কৃষিবিদ কাজী এম বদরুদ্দোজা বহিরাঙ্গন কেন্দ্রের নামফলকও উন্মোচন করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top