সকল মেনু

মৌ`এর `মাল্যদান’

sadia-islam-mou-model-11_65000_1563অনলাইন ডেস্ক : নিঃসন্তান পটল কুড়ানিকে পেয়ে ভুলে যায় অন্য সবকিছু। একদিন পটলের বাড়ি বেড়াতে আসে তার ভাই যতীন। ভাইকে বিয়ে করানোর জন্য পটলের তোড়জোড় শুরু হয়ে যায়। হঠাৎ কুড়ানিকে ফুলের মালা দিয়ে যতীনের ঘরে পাঠিয়ে দেয় পটল। তার দুষ্টুমি বোঝে না কুড়ানি, স্বামী ভেবেই যতীনকে মালা দেয় সে। যতীনের কথায় ভুল ভাঙলে বাড়ি ছেড়ে চলে যায় কুড়ানি। তাকে হারিয়ে পটলের নাওয়া-খাওয়া বন্ধ। এদিকে যতীন জানতে পারে, প্লেগ রোগে আক্রান্ত হয়ে একজন নতুন রোগী ভর্তি হয়েছে হাসপাতালে, যার নাম কুড়ানি। রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনে নির্মিত নাটক ‘মাল্যদান’-এর গল্প এভাবেই এগিয়ে যাবে।

এতে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী মৌ। ছয় মাস আগে নির্মাণকাজ শেষ হলেও নাটকটি রবীন্দ্রনাথের জন্মজয়ন্তী উপলক্ষে টিভি পর্দায় দেখা যাবে। অঞ্জন আইচের নাট্যরূপ ও পরিচালনায় এতে পটল চরিত্রে অভিনয় করা মৌ বলেন, রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প নিয়ে নাটকটিতে অভিনয় করে বেশ ভাল লেগেছে। গল্পটি খুব সুন্দর। আশা করছি দর্শক উপভোগ করবেন। মৌ ছাড়াও নাটকটিতে আরও অভিনয় করেছেন সামিহা ও শ্যামল মাওলা। ৮ই মে রবীন্দ্র জন্মজয়ন্তী উপলক্ষে এটি এটিএন বাংলায় প্রচার হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top