সকল মেনু

ভোলা ছাত্রলীগের সম্মেলন,পদ পেতে মরিয়া প্রার্থীরা

cleg ভোলা প্রতিনিধি: আগামী ৯ মে বার্ষিক সম্মেলনের মাধ্যমে ভোলা জেলা ছাত্রলীগের নতুন করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। আর এ খবরে ভোলায় ছাত্রলীগ চাঙ্গা হচ্ছে। দলীয় নেতা-কর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা লক্ষ করা যাচ্ছে। জেলা ছাত্রলীগের কমিটিতে পদ পেতে দলীয় নেতারা দৌড়-ঝাঁপ শুরু করে দিয়েছেন। তারা প্রায় প্রতিদিনই ভোলা শহরের বাংলাস্কুল মোড়ের জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অবস্থান করছেন এবং দলীয় পদ পেতে জোর লবিং চালাচ্ছেন। এদের মধ্যে অনেকে আবার কেন্দ্রীয় পর্যায়েও তদবির চালাচ্ছেন। জেলা ছাত্রলীগের সভাপতি এবং সম্পাদকের পদ পেতে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতৃবৃন্দ থেকে শুরু করে জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং ভোলা সদর আসনের এমপি ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের আশীর্বাদ নিচ্ছেন বলেও জানা গেছে।
দলীয় সূত্র ০থেকে জানা গেছে, আগামী ৯ মে সকাল ১০টায় ভোলা শহরের নতুন বাজার চত্বরে বার্ষিক সম্মেলনের মাধ্যমে জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। ভোলা সদর আসনের এমপি ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সম্মেলনে উপস্থিত থাকবেন। সম্মেলনকে ঘিরে শহরের বিভিন্ন স্থানে ব্যানার ও ফেস্টুন টাঙানো হয়েছে। ওই কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ পেতে দলীয় নেতারা মরিয়া হয়ে ওঠেছেন। তারা ইতিমধ্যেই জোর লবিং শুরু করেছেন।
এর মধ্যে সভাপতি পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে জেলা ছাত্রলীগের বর্তমান সাধারণ সম্পাদক মোঃ আকতার হোসেন, সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ওমর ফারুক, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহমুদুল হাসান ফাহাদের নাম শোনা যাচ্ছে। সাধারণ সম্পাদক পদে সম্ভাব্য প্রার্থীরা হলেন, ভোলা সরকারি কলেজ শাখার সভাপতি মোঃ তৈয়বুর রহমান, সাধারণ সম্পাদক মোঃ মার্শেল, সাংগঠনিক সম্পাদক পাপন, পৌর ছাত্রলীগের সভাপতি মোঃ রিয়াজ ও জেলা ছাত্রলীগের সদস্য মোঃ সুজন। তবে, নিয়মানুযায়ী জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক পদে সম্ভাব্য প্রার্থীরা কেন্দ্রে তাদের জীবন বৃত্তান্ত জমা দেয়ার কথা থাকলেও অধিকাংশ প্রার্থীই তাদের জীবন বৃত্তান্ত কেন্দ্রে জমা দেননি বলে জানা গেছে।
এ ব্যাপারে জেলা ছাত্রলীগের বর্তমান সাধারণ সম্পাদক মোঃ আকতার হোসেন, সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ওমর ফারুক ও ভোলা সরকারি কলেজ শাখার সভাপতি মোঃ তৈয়বুর রহমান জানান, তাদের জীবন বৃত্তান্ত আজ-কালের মধ্যে কেন্দ্রে প্রেরণ করা হবে। তবে, সম্ভাব্য প্রার্থীদের অনেকেই বলছেন, ভোলা সদর আসনের এমপি ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের আশীর্বাদ পেলে তারা সভাপতি ও সম্পাদক পদে প্রার্থী হবেন।
এদিকে জেলা ছাত্রলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ওমর ফারুক বলেন, সম্মেলন প্রস্তুতি প্রায় শেষ। আগামী ৯ মে সকাল ১০টায় ভোলা শহরের নতুন বাজার চত্বরে বার্ষিক সম্মেলনের মাধ্যমে জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top