সকল মেনু

কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে ভোটের সামগ্রী

ctg2-2-e1429953087480নিজস্ব প্রতিনিধি: দিনটা পেরিয়ে রাত গড়িয়ে ভোর হলেই বহুল প্রতীক্ষিত রাজধানী ঢাকার দুই সিটি কর্পোরেশন ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু। এ ভোটগ্রহণ উপলক্ষে তিনটি সিটি কর্পোরেশনের ভোটকেন্দ্রে পাঠানো শুরু হয়েছে ব্যালট বাক্স ও ব্যালট পেপারসহ যাবতীয় সামগ্রী।

এর মধ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ১৩৪টি ভোটকেন্দ্রের সামগ্রী সরবরাহ করা হচ্ছে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের অডিটরিয়াম ভবন থেকে। সোমবার (২৭ এপ্রিল) সকাল ১১টা থেকে ভোটের এ সামগ্রী সরবরাহ করা শুরু হয়।

সংশ্লিষ্ট ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার ও নিরাপত্তার নেতৃত্বে থাকা আইন-শৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তার কাছে সামগ্রী বুঝিয়ে দিচ্ছেন নির্বচন কমিশনের (ইসি) কর্মকর্তারা।

ভোটের সামগ্রী প্রথম গ্রহণ করেন মোহাম্মদপুর গর্ভনমেন্ট স্কুল (কেন্দ্র নম্বর ৯৩০) ভোটকেন্দ্রের সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসার। তার কাছে তিন ধরনের ব্যালট পেপার, সিল, স্ট্যাম্প প্যাড, অমোচনীয় কালি-কলম, স্টিকার, গার্নি ব্যাগ, অফিসিয়াল সিল, ব্রাশ সিল, প্যাডসহ ভোটগ্রহণের সামগ্রী বুঝিয়ে দেওয়া হয়।

এলাকাটিতে সার্বিক নিরাপত্তার দায়িত্বে রয়েছেন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) সহেলী ফেরদৌস। তিনি সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের অডিটরিয়ামে এসে উপস্থিত হন। এরপর ইসির কর্মকর্তারা এলে ভোটের সামগ্রী রাখা কক্ষের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন।

এ সময় তিনি  বলেন, সংশ্লিষ্টরা যেন ভোটের সামগ্রী নিরাপদে বুঝে নিতে পারেন সেজন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আমাদের সদস্যরা এখানে সচেতনভাবে নিরাপত্তার দায়িত্ব পালন করছেন।

ঢাকার দুই সিটি কর্পোরেশনে মোট ভোটারের সংখ্যা ৪২ লাখ ১৬ হাজার ১২৭। এর মধ্যে উত্তর সিটিতে ২৩ লাখ ৪৫ হাজার ৩৭৪ ভোটার রয়েছেন। এই সিটি কর্পোরেশনে মেয়র পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৭৭ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top