সকল মেনু

শিক্ষকদের আন্দোলনের মূখে অবশেষে ২ মাসের ছুটিতে শাবিপ্রবির ভিসি

 11261শাবি প্রতিনিধি: শিক্ষকদের আন্দোলনের মূখে অবশেষে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আমিনুল হক ভূইঁয়া দুই মাসের ছুটিতে যাচ্ছেন। বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সভা শেষে  সাংবাদিকদের ছুটিতে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন  ভিসি।
আগামী কাল শুক্রবার থেকে এই ছুটি কার্যকর হবে বলেও জানান তিনি। এর আগে সকালে বিশ্ববিদ্যালয়ের এক জরুরী সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়।

গত কয়েকদিন আগ থেকে শাবির ভিসি প্রফেসর ড. আমিনুল হক ভূইঁয়ার বিরুদ্ধে অশোভন আচরনের অীভযোগ এনে  বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক বিভিন্ন দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন ৩৫ জন শিক্ষক।

গত সোমবার সকালে ভিসির সঙ্গে একাডেমিক ভবনের স্পেস সম্পর্কিত জটিলতা নিরসনের ব্যাপারে কথা বলতে যান পদার্থবিজ্ঞান ও জিওগ্রাফি অ্যান্ড এনভায়রনমেন্ট (জিইই) বিভাগের ১৯ জন শিক্ষক। তাদের মধ্যে প্রফেসর ড. জাফর ইকবালের স্ত্রী পদার্থবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. ইয়াসমিন হকও উপস্থিত ছিলেন। ওই দিন ভিসির সঙ্গে কথা কাটাকাটি হলে পদার্থবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. সৈয়দ বদিউজ্জামান ফারুক এবং জিইই বিভাগের প্রফেসর ড. শরীফ মোহাম্মদ শারাফউদ্দিন বিভাগীয় প্রধানের পদ থেকে পদত্যাগ করেন। এ নিয়ে শাবি পরিস্থিতি জটিল আকার ধারণ করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top