সকল মেনু

তামিম-সৌম্যর অর্ধ শতক, এগুচ্ছে বাংলাদেশ

bangladesh-turns-the-table_518অনলাইন রিপোর্ট : পাকিস্তানের বিরুদ্ধে ২৫১ রানের লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ। ৩০ ওভার শেষে টাইগারদের সংগ্রহ বিনা উইকেটে ১৭১ রান। ব্যাট করছেন সৌম্য সরকার (৮৫) ও মুশফিকুর রহিম (৮) ।
তামিম ইকবাল ৭৭ বল খেলে ৬৪ রান এবং মাহমুদুল্লাহ ৯ বলে ৪ রান করে আউট হন।

বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে তৃতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে ২৫০ রান করেছে পাকিস্তান। এক ওভার বাকি থাকতেই গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস। যদিও শুরুটা ভালো করেছিল সফরকারীরা।

ওয়ানডে ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরিরও দেখা পান দলটির অধিনায়ক ও উদ্বোধনী ব্যাটসম্যান আজহার আলী। তিনি ১১২ বলে ১০১ রান করে সাকিব আল হাসানের বলে আউট হন। পরের ওভারেই মাশরাফির বলে আউট হয়েছেন অপর ব্যাটসম্যান হারিস সোহাইল ব্যক্তিগত ৫৩ রানে। এরপর বড় কোনো জুটি গড়তে পারেননি পাকিস্তানের লেজের দিকের ব্যাটসম্যানরা। শুধু সাদ নাসিমের ব্যাট থেকে আসে উল্লেখ করার মতো ২২ রান। সাদ নাসিম দলীয় ২৪৫ রানে রুবেলের বলে ক্যাচ দেওয়ার পর আর মাত্র ৫ রান যোগ হতেই দশম উইকেটের পতন হয়। জুনায়েদ খান (৪) আরাফাত সানির বলে বোল্ড হলে সমাপ্তি ঘটে পাকিস্তানের ইনিংসের।

শুরুটা ভালো হয়েছিল পাকিস্তানের। ৯১ রানের মাথায় প্রথম উইকেট হারায় তারা। নাসির হোসাইনের বলে মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দেন ওপেনার সামি আসলাম। এই ম্যাচে অভিষিক্ত পাকিস্তানের এই ব্যাটসম্যান করেন ৪৫ রান।

বাংলাদেশের অধিনায়ক মাশারাফি বিন মুর্তজা, সাকিব অাল হাসান, আরাফাত সানি ও রুবেল হোসেইন দুটি করে উইকেট শিকার করেন। এছাড়া এক উইকেট পান নাসির হোসাইন।

মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচের খেলা চলছে।

এরই মধ্যে ২-০ তে সিরিজ জিতেছে বাংলাদেশ। তৃতীয় ও শেষ ম্যাচে জয় পেলে প্রথমবারের মতো পাকিস্তান দলকে হোয়াইটওয়াশ করার স্বাদ পাবে স্বাগতিকরা।

বাংলাদেশ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, আরাফাত সানি, তাসকিন আহমেদ ও রুবেল হোসেন।

পাকিস্তান দল : আজহার আলী (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, হারিস সোহাইল, ফাওয়াদ আলম, সামি আসলাম, মোহাম্মদ রিজওয়ান, সাদ ইসলাম, ওয়াহাব রিয়াজ, জুনায়েদ খান, উমর গুল ও জুলফিকার বাবর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top