সকল মেনু

শেষ পর্যন্ত তোমাকে চাই

break-upনন্দিতা বলেছিল, ‘তোমাকে আমার অসহ্য মনে হচ্ছে। আমি আর পারছি না …’। অনেক ভেবেও শোভন এর কোনো উত্তর খুঁজে পায়নি। ৫ বছরের একটা স্বপ্নের ইতি!
৪ তলা অফিসের কাঁচের জনালা দিয়ে বৃষ্টি দেখতে দেখতে এখনও অপেক্ষায় প্রহর গোণে শোভন। ওতো পারতো একবার সরি বলতে! একটাবার আমাকে ফোন দিতে। তাহলেই সব রাগ গলিয়ে দিতাম।
নিয়মিত আপনার ফেসবুকে নিউজ পেতে লাইক দিন
ঘুরল মাস। ঘুরল বছর। হঠাৎ একদিন নন্দিতা অনুভব করল, জীবনের কোথাও যেন বড় একটা ভুল হয়ে গেছে।
নন্দিতা-শোভনের মতো অনেকেই নতুন করে পুরনো সম্পর্ক গড়ে তুলতে চান। তাদের জন্য কিছু পরামর্শ-
যোগাযোগ করুন:
কী হবে না হবে এসব ভুলে একবার ফোনটা করেই দেখুন না। যত বেশি একে অপরের সঙ্গে কথা বলবেন, দেখবেন সব সহজ হয়ে যাচ্ছে। অতীতে যে যে কারণে ভাঙন ধরেছিল সেগুলো শুধরোতে সাহায্য করবে কথা। যখন কথা বলবেন নিজের পুষে রাখা রাগগুলো সব ঝেড়ে ফেলবেন। কিন্তু দোষ ধরা যাবে না। নিজের ইগোগুলোকে ধরে রাখবেন না।
সময় দিন:
নতুন করে পুরনো সম্পর্ক ফিরে পেতে একটু বেশি মনোযোগী হওয়া দরকার । সম্পর্কটা নিয়ে। উদাসীনতা দূরে সরিয়ে মন দিন আপনার সঙ্গীর প্রতি।
কাজের ফাঁকে এক আধটা এস এম এস। কিংবা হঠাৎ অফিস থেকে ফিরে সিনেমায় চলে যাওয়ার মতো কিছু কাজ আপনাদের পুরনো সম্পর্ককে নতুন মাত্রা দেবে।
ডেটিং:
ডেটিংয়ে যান। আপনার শহরের অচেনা জায়গায় ঘুরে আসতে পারেন দু’জনে। না বাড়িতে বসে নেট ঝাপা সিনেমা নয়। যেতে হবে হলে কিংবা ডিনারে। সম্পর্কের একঘেয়েমি কাটাতে এগুলো সাহায্য করবে।দুজনের প্রিয় জায়গাগুলোতে ঘুরে আসুন।
সেক্স:
মনোবিদদের মতে, যৌন সম্পর্ক দু’জনের মধ্যে একাত্ততা বাড়ায়। যদি সম্পর্ক ফিরে আসে তাহলে সময় এবার নিজেদের যৌন জীবন নিয়ে একটু বেশি ভাবার। বৈচিত্র্য আনতে হবে যৌনতাতেও।
শোনার ধৈর্য তৈরি করুন:
বকবক নয় একতরফা। একটু শোনার মানসিকতা তৈরি করুন এবার। আপনি যদি চান আপনাকে সে গুরুত্ব দিক, তাহলে প্রয়োজন আপনারও তাকে একটু বেশি গুরুত্ব দেওয়া।
আপনার একতরফা বয়ান বার্তা শুরু করার আগে প্রয়োজন সে কী বলতে চায় সেটা শোনার। ও একটু বোঝার। তার কী মত সেটা না জেনেই একতরফা শোনানোর অভ্যাস থাকলে ত্যাগ করতে হবে সেটাকেও।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top