সকল মেনু

সপ্তাহের ব্যবধানে লেনদেন বেড়েছে ১.৬৯%

Business Graphবিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বেড়েছে লেনদেন। তবে মূল্য সূচক ছিল মিশ্রাবস্থায়। আলোচিত সপ্তাহে ডিএসইতে লেনদেন বেড়েছে ১ দশমিক ৬৯ শতাংশ। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা গেছে, আগের সপ্তাহের চেয়ে ডিএসইতে লেনদেন বেড়েছে ২৮ কোটি ৪৮ লাখ টাকার। আলোচিত সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৭১০ কোটি ৩ লাখ ১ হাজার ৮৩৮ টাকার। আর আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ১ হাজার ৬৮১ কোটি ৫৪ লাখ ২৪ হাজার ৭৩২ টাকার শেয়ার।
সমাপ্ত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৭৫ দশমিক ৩০ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে ২ দশমিক ১৩ শতাংশ। ‘এন’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ২০ দশমিক ৫০ শতাংশ। ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে ২ দশমিক ০৭ শতাংশ।
এদিকে, ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক বেড়েছে শূন্য দশমিক ৬৩ শতাংশ বা ২৭ দশমিক ৪৫ পয়েন্ট। তবে কমেছে অপর দুই সূচক। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএস৩০ সূচক কমেছে শূন্য দশমিক ১৭ শতাংশ বা ২ দশমিক ৮৩ পয়েন্ট। অপরদিকে শরীয়াহ বা ডিএসইএস সূচক কমেছে শূন্য দশমিক ৪৫ শতাংশ বা ৪ দশমিক ৮০ পয়েন্টে।
সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৯৫টি কোম্পানির। আর দর কমেছে ৯৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪ টির। আর লেনদেন হয়নি ৫টি কোম্পানির শেয়ার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top