সকল মেনু

ডিএসইতে লেনদেন ৪৭০ কোটি টাকা

DSE-medium20150415152945বাংলা ১৪২২ নববর্ষের প্রথম ও সপ্তাহের তৃতীয় কার্যদিবস বুধবার ইতিবাচক ধারায় রয়েছে পুঁজিবাজার। দিনশেষে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বেড়েছে সব ধরনের সূচক ও টাকার অংকে লেনদেনের পরিমাণ। বেড়েছে অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডর দর ।
ডিএসইতে টাকার অংকের লেনদেন হয়েছে ৪৬৯ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। যা গত দিনের চেয়ে ৫৮ কোটি টাকা বেশি। গত কার্যদিবস সোমবার লেনদেন হয়েছিল ৪১২ কোটি টাকা। চলতি বছরের সর্বোচ্চ লেনদেন হয়েছে আজ (বুধবার)। এর আগে ৩১ মার্চ সর্বোচ্চ লেনদেন হয়েছিল ৪৫২ কোটি টাকা।
বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬৮ পয়েন্ট বেড়ে চার হাজার ৩৬০ পয়েন্টে অবস্থান করছে এবং ডিএসইএস সূচক ১০ পয়েন্ট বেড়ে ১ হাজার ৬৫ পয়েন্ট এবং ডিএস৩০ সূচক ১৭ পয়েন্ট বেড়ে ১ হাজার ৬৭০ পয়েন্টে অবস্থান করছে।
এদিন মোট ৩০৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়। এর মধ্যে ২৫১টির দাম বেড়েছে, কমেছে ৩৭টির আর অপরিবর্তিত রয়েছে ১৫টি প্রতিষ্ঠানের শেয়ারের দর।
উল্লেখ্য, পহেলা বৈশাখ উপলক্ষে ১৪ এপ্রিল, মঙ্গলবার দেশের পুঁজিবাজার বন্ধ ছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top