সকল মেনু

বড় পর্দায় বিশ্বকাপ রাবিতে

রাবি প্রতিবেদক :  আগামী ১৯ মার্চ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভারতের বিপক্ষে লড়বেন বাংলার গর্বিত টাইগাররা। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বড় পর্দার মাধ্যমে এ খেলাটি উপভোগ করার বিশেষ ব্যবস্থা করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে রাবির সেচ্ছাসেবী সংগঠন নবজাগরণ ফাউন্ডেশনের উদ্যোগে ও রোমেন প্লাস-এর সৌজন্যে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে খেলাটি প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন করা হবে।

নবজাগরণ ফাউন্ডেশনের সভাপতি আবু হোরায়রা বলেন, ‘বাংলাদেশ প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলছে। এটা শুধু রাজশাহী বিশ্ববিদ্যালয় নয়, সারা বাংলাদেশের গর্বের বিষয়। এই বিশ্ববিদ্যালয়ে প্রায় ৩০ হাজার শিক্ষার্থী নিয়মিত অবস্থান করে। বিশ্ববিদ্যালয়ের হলগুলোসহ ক্যাম্পাসের ভেতরে বিভিন্ন জায়গায় যতগুলো টেলিভিশন আছে তাতে শিক্ষার্থীদের জন্য খেলা উপভোগ করার জন্য যথেষ্ঠ নয়। রাবির ক্রিকেটপ্রেমীদের জন্য খেলাটি সহজে উপভোগ করার জন্য এ আয়োজন করা হয়েছে।’

উল্লেখ্য, সংগঠনের সদস্যদের ব্যক্তিগত অর্থায়নে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সংলগ্ন হরিজন পল্লীর পথশিশুদের শিক্ষার সুযোগ তৈরি প্রদান করছে নবজাগরণ ফাউন্ডেশন। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় ৩০ জন মেধাবী শিক্ষার্থীদের উদ্যোগে এই সেচ্ছাসেবী সংগঠনটি পরিচালিত হচ্ছে। এ ফাউন্ডেশনটি পথশিশুদের মাঝে জ্ঞানের আলো ছড়ানোর পাশাপাশি বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবামূলক কাজে অংশগ্রহণ করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top