সকল মেনু

‘৭১ এর মা জননী’ রাজনৈতিক অস্থিরতার বলি

 বিনোদন ডেস্ক: ফের মুক্তির তারিখ পেছালো ৭১ এর মা জননী সিনেমাটি। শাহ আলম কিরণ পরিচালিত এ সিনেমাটি চলতি মাসের ২০ তারিখে মুক্তি দেয়ার কথা ছিল। কিন্তু দেশেরে রাজনৈতিক অস্থিরতার কারণে নির্ধারিত তারিখে সিনেমাটি মুক্তি পাচ্ছে না বলে জানিয়েছেন পরিচালক কিরণ। গত বছরের ২৬ ডিসেম্বর একটি প্রেক্ষাগৃহে মুক্তি পেলেও সারা দেশে মুক্তি পায়নি এ সিনেমা। চলতি বছরে আরো দুইবার মুক্তির তারিখ নির্ধারণ করা হয়েছিল। কিন্তু নানা জটিলতায় তাও থমকে দাঁড়ায়।

এভাবে বার বার কেন থেমে যাচ্ছে ৭১ এর মা জননী সিনেমার মুক্তি? এ প্রসঙ্গে পরিচালক শাহ আলম কিরণ রাইজিংবিডিকে বলেন, ‘৭১ এর মা জননী অনেক বড় বাজেটের একটি সিনেমা। দেশের এমন রাজনৈতিক অস্থিরতার মধ্যে সিনেমাটি মুক্তি দিলে, অর্থনৈতিভাবে লোকসানে পড়ে যাব। তাই এ ঝুঁকি নিতে চাচ্ছি না। তাছাড়া সিনেমার গল্প মুক্তিযুদ্ধ নিয়ে তাই বিশেষ একটি দিনে সিনেমাটি মুক্তি দিতে চাই।’

তিনি আরো বলেন, সিনেমাটি দর্শকদের জন্য নির্মাণ করেছি। অথচ সেই দর্শকই এখন প্রেক্ষাগৃহে যাচ্ছে না। আশা করছি, চলতি বছরের ডিসেম্বররের মধ্যে দেশের রাজনৈতিক অস্থিরতা কেটে যাবে। আমি মানসিকভাবে প্রস্তুত আছি ১৬ ডিসেম্বরে মুক্তি দেয়ার জন্য। তবে আমি বললেই তো হবে না। এ জন্য খুব শিগগিরি আবেদন করব।’

মির্জা আবদুল খালেক নিবেদিত ৭১ এর মা জননী ছবিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী নিপুণ। তার সঙ্গে অভিনয় করেছেন- আগুন, চিত্রলেখা গুহ, মিশু চৌধুরী, শাকিল আহমেদ, মম মোর্শেদ, আবদুল হালিম আজাদসহ অনেকে।

কথাসাহিত্যিক আনিসুল হকের ‘সাহসিনী ৭১’ উপন্যাস অবলম্বনে নির্মাণ করা হয়েছে ৭১ এর মা জননী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top