সকল মেনু

বৃত্তি ও শিশু শিল্পী পদক প্রদান করল রংপুর ফাউন্ডেশন

 ইকবাল হোসেন, রংপুর ব্যুরো: চিকিৎসা, সাংবাদিকতা, আইন পেশা, সমাজসেবায়  বিশেষ অবদান রাখার জন্য রংপুরে বিশিষ্ট ব্যক্তিদের রংপুর ফাউন্ডেশন সম্মাননা পদক ও কৃর্তি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়েছে। রংপুর ফাউন্ডেশন ও জেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার পদকসহ সম্মাননা প্রদান করা হয়। গত বছর বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় ১৬ জন বিশিষ্ট ব্যক্তি এবং ৬৩ জন কৃতি শিক্ষাথীকে বৃত্তি ও ১২ জন শিশু শিল্পীকে পদক প্রদান করা হয়। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭ টায় রংপূর টাউন হলে রংপুর ফাউন্ডেশন ও জেলা প্রশাসনের আয়োজনে এক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ফরিদ আহাম্মদ। প্রধান অতিথি ছিলেন রংপুর-৫ (মিঠাপুকুর) আসনের সাংসদ ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন রংপুরের বিভাগীয় কমিশনার মুহাম্মদ দিলোয়ার বখত ও জেলা পরিষদের প্রশাসক মমতাজ উদ্দিন আহাম্মদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ টি এম মাহবুব-উল করিম। এ ছাড়াও সম্মাননা ব্যক্তিদের মধ্যে চিকিৎসক শাহী ফাজানা তাসমীন, আক্কাস আলী সরকার, মোস্তফা আজাদ চৌধুরী, হোসনে আরা লুৎফা প্রমুখ  বক্তব্য রাখেন। এদিকে রংপুর ফাউন্ডেশনের প্রথম ম্যাগাজিন ‘দিশারী’র মোড়ক উন্মোচন করা হয়। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। ১৬ জন সম্মাননা প্রাপ্ত বিশিষ্ট ব্যক্তিরা হলেন, নারী সংগঠক সংসদ সদস্য হোসনে আরা লুৎফা চিকিৎসক শাহী ফারজানা তাসমিন ও ইয়াসমিন আরা হক, ব্যবসায়ী মোস্তফা আজাদ চৌধুরী, সফল ব্যবসায়ী ও উদ্যোক্তা চিকিৎসক আক্কাস আলী সরকার, শিক্ষানুরাগী সাবেক সংসদ সদস্য শাহ আব্দুর রাজ্জাক, লেখক সুফি মোতাহার হোসেন ও মহফিল হক, আইনজীবী আবু ইউসুফ মো. সারওয়ার উল আলম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সিরাজ উদ্দিন ও মীর আলতাফ আলী, সাংবাদিক আব্দুস সাহেদ, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আব্দুর জলিল খান ও ওমর আলী সরকার, ক্রিকেটার নাসির হোসেন এবং মহিলা ক্রিকেটার সানজিদা ইসলাম। তাদের প্রত্যেককে ১০ হাজার টাকার চেক, ক্রেস্ট, ও সার্টিফিকেট প্রদান করা হয়। এ ছাড়াও প্রাথমিক সমাপনি পরীক্ষা থেকে উচ্চতর ডিগ্রি পর্যন্ত ৬৩ জন কৃতী শিক্ষার্থীকে এককালীন বৃত্তি প্রদান ও জাতীয় পর্যায়ে অবদান রাখার জন্য ১২ জন শিশু শিল্পীকে পদক প্রদান করা হয়েছে। এদের প্রত্যেককে ৫ থেকে ১৫ হাজার টাকা ও সম্মানতা সার্টিফিকেট প্রদান করা হয়।
পদক প্রাপ্ত ডা. শাহী ফারজানা তাসমীন বলেন, সত্যিই খুব ভাল লাগছে।  সমাজে যারা নীরবে কাজ করছে সমাজ উন্নয়নের জন্য তাদেরকে এভাবে সম্মাননা প্রদান করলে তারা আরো তাদের কাজে উৎসাহিত হবে। তিনি যতদিন বেচে থাকবেন ততোদিন এভাবে মানুষের সেবা করে যাবেন । এজন্য তিনি সকলের দোয়া কামনা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top