সকল মেনু

বিয়ের আংটির ব্যাপারে যা কখনোই করবেন না

image_35330লাইফস্টাইল ডেস্ক : বিয়ের আংটি যে কারো বিবাহিত যে কারো জীবনেরই গুরুত্বপূর্ণ অংশ। তবে এই আংটির ব্যাপারে অবহেলা করলে আপনার দাম্পত্য জীবন বিষময় হয়ে উঠতে পারে। জেনে নিন বিয়ের আংটির সাথে যে কাজগুলো কখনোই করবেন না। কেননা এই কাজগুলো মারাত্মক বাজে প্রভাব ফেলতে পারে আপনার দাম্পত্য সম্পর্কে।

১.বিক্রি করবেন না। জীবনে যতই দুর্যোগ আসুক না কেন, বিয়ের আংটি বিক্রি করে ফেলার কথা ভাববেন না। যত কষ্টই হোক না কেন আগলে রাখুন এই অমূল্য সম্পদকে। এটা এমন একটি জিনিস, যা একবার হারিয়ে ফেললে আর কখনোই ফিরে পাবেন না।

২.ভেঙে নতুন গহনা গড়বেন না ডিজাইন পুরাতন হয়ে গেছে বা এখন আর হাতে ফিট হয় না? তাই বলে বিয়ের আংটি ভেঙে নতুন গহনা তৈরি করার ভুলটি করতে যাবেন না। বরং চেষ্টা করে দেখবেন রিপেয়ার করিয়ে আবার হাতে ফিট করানো যায় কিনা। না পারলে যত্ন করে রেখে দেবেন। তাই বলে ভেঙে ফেলতে যাবেন না। এতে আপনার জীবনসঙ্গী ভাবতেই পারেন যে আপনাদের সম্পর্কটি এখন আপনার কাছে পুরনো হয়ে গেছে।

৩.কখনো কাউকে ধার দেবেন না যত আপন মানুষই হোক না কেন, নিজের বিয়ের আংটি কখনো কাউকে ধার দেবেন না। কিংবা কখনো কারো আঙুলে পড়তে দেবেন না। এই জিনিসটি একান্তই আপনার সম্পদ। একে যত্নে রাখুন। এটা কাউকে ধার দেয়ার জিনিস না।

৪.হারিয়ে ফেলবেন না না, কেবল মূল্যের জন্য নয়। আংটি হারিয়ে ফেলবেন না কারণ এটা আপনার দাম্পত্য জীবনের চিহ্ন। এটা হারিয়ে ফেলার অর্থ আপনি আমার দাম্পত্য সম্পর্কটিকেও মূল্য দিচ্ছেন না।

৫.অযত্ন-অবহেলা করবেন না রাগ করে হাত থেকে খুলে ফেলা কিংবা কত কমদামী আংটি ছিল ইত্যাদি করে বা বলে কখনো বিয়ের আংটির অমর্যাদা করবেন না। এতে আপনার জীবনসঙ্গী ভীষণ কষ্ট পেতে পারেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top