সকল মেনু

ব্লগার অভিজিৎ হত্যার তীব্র নিন্দা ও কঠোর শাস্তির দাবি

IMG_5764নিজস্ব প্রতিবেদক : মুক্তচিন্তা ব্লগের প্রতিষ্ঠাতা প্রগতিশীল ব্যক্তি যুক্তরাষ্ট্র প্রবাসী ব্লগার অভিজিৎ রায় হত্যাকান্ড ঘটনার তীব্র নিন্দা ও সাম্প্রদায়িক চক্রের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করেন বাংলাদশে অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম-বোয়াফ সভাপতি ব্লগার কবীর চৌধুরী তন্ময়।

বোয়াফ সভাপতি ব্লগার কবীর চৌধুরী তন্ময় ক্ষোভ প্রকাশ করে বলেন, একের পর এক এই রকম হত্যাকান্ড পরিচালনা করার পরও সংঘবদ্ধচক্র ও হতাকারীকে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানে ব্যর্থ হওয়ায় কারণে মুক্তমনা, প্রগতিশীল ব্যক্তিকে হত্যার সংস্কৃতি যেভাবে গড়ে উঠেছে তা দেশ ও জাতির জন্য অত্যান্ত হতাশা জনক ও ভয়ঙ্কর।

তিনি আরও বলেন, ২০০৭ সালের ২৭ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক মুক্তমনা হিসেবে আমাদের সবার অতি প্রিয় অধ্যাপক ড. হুমায়ূন আজাদকে কুপিয়ে গুরুতর জখমের ৮ বছরের ঠিক একদিন আগে একই কায়দায় প্রগতিশীল ব্যক্তিত্ব ব্লগার অভিজিৎ রায়ের উপর হামলা দৃশ্যায়ণই বলে দেয়, অতীতের ন্যায় তারা এখনো সংঘবদ্ধ এবং একই প্রতিক্রিয়াশীল চক্র।

ব্লগার কবীর চৌধুরী তন্ময় বলেন, অধ্যাপক হুমায়ূন আজাদ, ব্লগার রাজীব হায়দার সহ প্রগতিশীল সকল ব্যক্তির হত্যাকারী ও তাদের মদদদাতাদের দৃষ্টান্ত মূলক কঠোর শাস্তি নিশ্চিত করতে পারলেই এই বর্বর সংস্কৃতি থেকে জাতিকে বের করে আনা সম্ভব।

অনতিবিলম্বে ব্লগার অভিজিৎ রায় হত্যাকান্ডের মূল হোতা ও তাদের মদদদাতাদের খুজে বের করে কঠোর শাস্তির ব্যবস্থা করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম-বোয়াফ প্রতিষ্ঠাতা সভাপতি ব্লগার কবীর চৌধুরী তন্ময়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top