সকল মেনু

মুক্তিযোদ্ধা নূর হোসেন হত্যার রায়ে ৯ জনের যাবজ্জীবন

ngonj-verdict-12655কোর্ট রিপোর্টার : নারায়ণগঞ্জে মুক্তিযোদ্ধা নূর হোসেন হত্যার দায়ে নয় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।  এছাড়া, দণ্ডপ্রাপ্তদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানও করা হয়েছে।  বৃহস্পতিবার দুপুরে, অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মামুনুর রশিদ এ রায় দেন।

মামলার এজহারে বলা হয়, ২০০২ সালে সিদ্ধিরগঞ্জ উপজেলার জালকুরি এলাকার বাসিন্দা মুক্তিযোদ্ধা নূর হোসেনকে বাড়ি থেকে ডেকে নিয়ে যাওয়া হয়। এরপর তাকে খুঁজে না পেয়ে ২৬ দিন পর নিহতের বাবা বুরজক আলী সিদ্ধিরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  মামলায় স্থানীয় নূর মোহাম্মদ আলী, আহাম্মদ আলী, দিল মোহাম্মদ, আবদুল কাইয়ুমসহ ৯ জনকে আসামি করা হয়।

৩৩ জন স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ শেষে আজ, তাদের বিরুদ্ধে এ রায় ঘোষণা করেন আদালত। এদিকে, রায়ে বাদিপক্ষ সন্তোষ প্রকাশ করলেও আপিল করার কথা জানিয়েছেন আসামিপক্ষ।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এম এ রহিম বলেন, ‘ আদালতের রায়ে ৯ জনকে যাবজ্জীবন এবং প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।  জরিমানার টাকা নিহতের পরিবারকে দেয়ার জন্য আদালত নির্দেশ দিয়েছে।’

আসামিপক্ষের আইনজীবী রইস উদ্দিন বলেন, ‘আমরা এই রায়ে সন্তুষ্ট হতে পারিনি।  এই রায়ের বিপক্ষে আমারা উচ্চ আদালতে আপিল করবো।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top