সকল মেনু

চট্টগ্রামে ৩২টি স্বর্ণের বারসহ আটক দুই

রোমান শেখ, চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামে ৩২টি স্বর্ণের বারসহ পৃথক স্থান থেকে দুইজনকে আটক করা হয়েছে। এর মধ্যে ২০ টি স্বর্ণের বারসহ আব্দুল মান্নান নামে এক যুবককে আটক করেছে নগর গোয়েন্দা পুলিশ। নগরীর কোতোয়ালী থানার পুরাতন রেল স্টেশন এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক মান্নানের বাড়ি কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম বলে পুলিশ জানিয়েছেন।

সোমবার রাত সাড়ে নয়টার দিকে পুরাতন রেল স্টেশনের অস্থায়ী চেক পোস্টে তাকে আটক করা হয়।

অন্যদিকে একই দিন রাত সাড়ে আটটার দিকে দুবাই থেকে আসা ফ্লাইটের আরিফ মাঈনুদ্দিন নামে এক যাত্রীর কাছ থেকে ১২ টি স্বর্ণের বার জব্দ করেছে কাস্টমস এবং শুল্ক ও গোয়েন্দা কর্মকর্তরা।

আটক হওয়া এসব স্বর্ণের বর্তমান বাজার মূল্যে প্রায় এক কোটি ৬০ লাখ টাকা বলে জানিয়েছেন সংশ্লিষ্ঠরা।

নগর গোয়েন্দা পুলিশের সহকারি কমিশনার (পিআর ও আইটি) জাহাঙ্গীর আলম বলেন, নগরীর নিউমার্কেট এলাকা থেকে সিএনজি অটোরিক্্রা যোগে অলংকার মোড়ে যাওয়ার পথে স্টেশন রোডে অস্থায়ী চেক পোস্টে আব্দুল মান্নানকে তল্লাশি করা হয়। এসময় তার কোমরের সঙ্গে কালো কাপড়ের বেল্ট মোড়ানো ২০টি স্বর্ণের বার পাওয়া যায়। এরপর তাকে আটক করে এসব স্বর্ণের বার জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ১ কোটি টাকা বলে তিনি জানান।

তিনি আরো বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আব্দুল মান্নান জানিয়েছে, সে সন্ধ্যায় ট্রেন যোগে চট্টগ্রামে আসে এরপর এই স্বর্ণের চালান নিয়ে বাস যোগে কুমিল্লায় যাওয়ার জন্য অলংকার মোড়ে যাচ্ছিলেন। আটক আব্দুল মান্নান স্বর্ণ চোরাচালান চক্রের সদস্য হিসেবে কাজ করছে বলে নিশ্চিত করেছেন তিনি।

অপরদিকে, কাস্টমসের সহকারি কমিশনার সেলিম রেজা জানিয়েছেন, সোমবার রাত আটটার দিকে দুবাই থেকে আসা এয়ারএরাবিয়া নামে একটি ফ্লাইটে আরিফ মাঈনুদ্দিন নামে এক যাত্রী আসে। বিমান বন্দর থেকে বের হওয়ার সময় তার গতিবিধি সন্দেহজনক মনে হলে তাকে তল্লাশি করে তার কাছে থাকা একটি টর্চ লাইটের ভেতর থেকে ১২টি স্বর্ণের বার জব্দ করা হয়। জব্দ করা স্বর্ণগুলোর দাম প্রায় ৬০ লাখ টাকা বলেও জানান তিনি।

পৃথক এ দুটি ঘটনায় তাদের বিরুদ্ধে স্বর্ণ চোরাচালান আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ঠরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top