সকল মেনু

মৌলভীবাজারে ২ ট্যাংক লরিতে আগুন দিয়েছে র্দূবৃত্তরা, পৌর জামায়াতের আমীর আটক

Moulvibazar 2 Tank lori Fire picমৌলভীবাজার প্রতিনিধি : হরতাল চলাকালে মঙ্গলবার সকালে মৌলভীবাজারের কামালপুর বাজারে দুটি ট্যাঙ্কলরিতে আগুন দিয়েছে দূর্বৃত্তরা। এ ঘটনার ইন্ধনদাতা হিসেবে সদর উপজেলা জামায়াতের পৌর আমীরকে আটক করেছে পুলিশ।
স্থানীয় এলাকাবাসী ও পুলিশ জানায়, শ্রীমঙ্গলের কালাপুর গ্যাসক্ষেত্র থেকে গ্যাসফিল্ডের বিষাক্ত তরল বর্জ্য নিয়ে দুটি ট্যাঙ্কলরি নবীগঞ্জের বিবিয়ানা গ্যাসফিল্ডে যাচ্ছিল। পথে সকালে কামালপুর বাজারে দূর্বৃত্তরা তাদের গতিরোধ করে। এ সময় চালক ও হেলপারদের নামিয়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয়। তবে লড়ি দুটির ইঞ্জিনের অংশ পুড়ে যায়।
শেভরন গাড়ী চালক জানায় অন্যান্য দিনের মতো ভাড়া করা দুটি ট্র্যাংক লড়ি দিয়ে অকটেন, পেট্রোল ও ডিজেলের সাথে কুপ থেকে উঠে আসা এক জাতীয় তরল পদার্থ নিয়ে যাওয়া হচ্ছিল বিবিয়ানা গ্যাস প্লান্টের রাসায়নিক বর্জ্য ধ্বংশ কারী স্থানে ফেলে দেয়ার জন্য।
মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুস ছালেক বলেন, খবর পেয়ে পুলিশ ও দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে সক্ষম হয়। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। এ ঘটনায় ইন্ধনদাতা হিসেবে পৌর জামায়াতের আমীর ইয়ামীর আলীকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনার খবর পেয়ে পুলিশ সুপার তোফায়েল আহাম্মদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
অপরদিকে জামায়াতে ইসলামী মৌলভীবাজার পৌরসভার আমীর প্রিন্সিপাল ইয়ামীর আলীকে ১৭ ফেব্রুয়ারী মঙ্গলবার সকাল ৬টার শহরের মুসলিম কোয়ার্টারের নিজ বাসা থেকে গ্রেফতার করেছে মৌলভীবাজার মডেল থানা পুলিশ।
তাকে সম্পূর্ণ অন্যায় ভাবে বাসা থেকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন মৌলভীবাজার জেলা জামায়াতের আমীর আব্দুল মান্নান, জেলা সেক্রেটারী ইঞ্জিণিয়ার শাহেদ আলী। নেতৃবৃন্দ প্রতিবাদ বার্তায় বলেন নিরঅপরাদ জামায়াত নেতা আদর্শ শিক্ষক প্রিন্সিপাল ইয়ামীর আলীকে সম্পূর্ণ অন্যায় ভাবে ভোরে নিজ বাসা থেকে ঘুমন্ত অবস্থায় গ্রেফতারে আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
নেতৃবৃন্দ আরো বলেন, এভাবে সারা দেশে গ্রেফতার, হামলা, মামলা, নির্যাতন ও নিষ্পেষন করে কোন আদর্শকে ধ্বংস করা যায় না। সরকার পেটুয়া বাহিনী দিয়ে ও আওয়ামীলীগ নেতাকর্মী দিয়ে যে ভাবে নির্যাতন চালাচ্ছে তা বন্ধ না হলে এ দেশের সাধারণ জনতাকে সাথে নিয়ে আন্দোলনের মাধ্যমে সরকারের পদত্যাগ নিশ্চিত করা হবে। ইয়ামীর আলীসহ গ্রেফতারকৃত জামায়াত-শিবিরের সকল নেতৃবৃন্দের অবিল¤ে নিঃশর্তে মুক্তি দাবি করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top