সকল মেনু

বিশ্বকাপ ক্রিকেটে প্রথম হাসিটা নিউজিল্যান্ডের

82878_Sriক্রিড়া প্রতিবেদক : বিশ্বকাপ ক্রিকেটের প্রথম ম্যাচে জয় পেয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। শ্রীলংকাকে ৯৮ রানে হারিয়ে প্রথম হাসিটা হাসল তারা। ৩৩২ রানের টার্গেট তারা করে ৪৬ ওভার ১ বলে ২৩৩ রান তুলতেই গুটিয়ে যায় শ্রীলংকা। শ্রীলংকার পক্ষে সর্বোচ্চ রান করেন থিরিমানে। তার সংগ্রহ ৯০ বলে ৬৫ রান।

এর আগে, অ্যান্ডারসনের ঝড়ো ৭৫ ও উইলিয়ামসন এবং ম্যাককালামের অর্ধশতক ও গাপটিলের ৪৯ রানে ভর করে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ক্রাইস্টচার্চে শ্রীলংকাকে ৩৩২ রানের টার্গেট দেয় নিউজিল্যান্ড। ৫০ ওভার শেষে নিউজিল্যান্ড ৬ উইকেটের বিনিময়ে ৩৩১ রান সংগ্রহ করে।

দুই ওপেনার ব্রেন্ডন ম্যাককালাম এবং মার্টিন গাপটিল উড়ন্ত সূচনা এনে দেন কিউইদের। ১৩.২ ওভারে দলীয় শতক তুলে নেন স্বাগতিক এই দুই ওপেনার। ৩৫ বলে অর্ধশতক হাঁকিয়ে ম্যাককালাম ৬৫ রান করে হেরাথের বলে জীবন মেন্ডিসের হাতে ধরা পড়েন। প্রথম উইকেটের পতন ঘটে ১১১ রানে।

স্বাগতিকরা দ্বিতীয় উইকেট হারায় ১৩৬ রানের মাথায়। নিজের শততম ওয়ানডে ম্যাচে অর্ধশতক থেকে মাত্র এক রান দূরে থাকতে সাজঘরে ফেরেন গাপটিল। ম্যাককালামের বিদায়ের পর ৪৯ রান করা গাপটিল সুরাঙ্গা লাকমলের বলে উইকেটের পিছনে সাঙ্গাকারার হাতে ধরা পড়েন।

ম্যাককালাম এবং গাপটিলের বিদায়ের পর ব্যাটিংয়ের দায়িত্ব নেন কেন উইলিয়ামসন ও রস টেইলর। তবে, ৩৩.৩ ওভারে উইলিয়ামসন জীবন মেন্ডিসের বলে করুনারাত্নের হাতে ধরা পড়েন। আউট হওয়ার আগে তিনি ৫৭ রানের একটি ইনিংস খেলেন। আর পরের বলেই রস টেইলর সাঙ্গাকারার স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন।

এরপর শেষ পর্যন্ত লংকান বোলারদের তুলোধুনো করেন কিছুদিন আগে এ বি ডি ভিলিয়ার্সের কাছে এক দিনের ক্রিকেটের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড হারানো কোরি অ্যান্ডারসন। কোরি মাত্র ৪৫ বলে ৮ চার ও ২ ছক্কায় ৭৫ রান করে ইনিংসের শেষ বলে আউট হন। অপর প্রান্তে রোঞ্চি ১৯ বলে ২৯ রান করে অপরাজিত ছিলেন।

লংকানদের পক্ষে কুলাসেকারা ও মেন্ডিস ২টি করে উইকেট নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top