সকল মেনু

উপাচার্যের অপসারণের দাবিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্র, শিক্ষক, কর্মচারিদের অনশন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়রংপুর প্রতিনিধি : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের অপসারণের দাবিতে আন্দোলনরত শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারিদের একাংশের অনশন চলছে। এদিকে বুধবার ক্যাম্পাসে শিক্ষা সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে সাধারন শিক্ষার্থীদের ব্যানারে বিক্ষোভ সমাবেশ হয়েছে। ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিলটি রংফুর প্রেসক্লাবে এসে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন রাকিবুজ্জামান, আসাদুজ্জামান রুবেল, ইয়াসির আরাফাত, আসিফ, উৎপল কুমার মোহন্ত, পার্থ প্রতিম রায়সহ প্রমুখ।
এদিকে, রোববার থেকে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারিরা আমরন অনশন শুরু করেছেন। তাদের দাবি উপাচার্যের অপসারন,  ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারন এবং ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনা। তবে শিক্ষকদের নীলদল এবং শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারিদের একটি অংশ তাদের আন্দোলন ও অনশনে নেই।
এব্যাপারে কর্মকর্তা ইউনিয়নের নেতা আতিকুজ্জামান সুমন জানান, আমরা চাই ক্যাম্পাসে শান্তিপুর্ন পরিবেশ। এজন্য তিনি সকলকে আলাপ আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের আহবান জানান। তিনি বলেন নতুন এই বিশ্ববিদ্যালয়কে গড়ে তুলতে  সকলের সহযোগিতা অত্যন্ত প্রয়োজন।
অনশনরত শিক্ষক ও শিক্ষক সমিতির সভাপতি ড. এমআর হাফিজুর রহমান সেলিম সাংবাদিকদের জানান, এখন আমাদের একটাই দাবি উপাচার্যের অপসারণ। এ দাবিতে আমরা ৩ মান থেকে আন্দোলন করে আসছি।
বিশ্ববিদ্যালয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) মোর্শেদ-উল-আলম সাংবাদিকদের জানান, উপাচার্য স্যার ঢাকায় রয়েছেন। তিনি দুএকদিনের মধ্যে আসবেন। এরপর বিষয়টি নিয়ে কথা বলতে পারেন আন্দোলনকারিদের সাথে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top