সকল মেনু

যারা পুড়িয়ে মানুষ হত্যা করে তাদের সাথে সংলাপ নয়

chouddagram 1.কুমিল্লা  প্রতিনিধি : স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, চৌদ্দগ্রামের মানুষকে আজ শোককে শক্তিতে পরিণত করতে হবে। ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচন না হলে দেশে মার্শাল ল থাকত। শেখ হাসিনা নির্বাচনে অংশগ্রহণের জন্য খালেদা জিয়াকে আহবান জানিয়েছিলেন। তিনি জামায়াতের কথায় না এসে ওই সময় পুলিশ-বিজিবি, সাধারণ মানুষকে হত্যা করে নির্বাচন বানচাল পায়তারা করেছিলেন। শেখ হাসিনা জীবন বাজি রেখে নির্বাচন করেছিলেন বলেই দেশে আজ মার্শাল ল নেই। আপনারা আন্দোলন করতে পারছেন। ৫ বছর পর আবার নির্বাচন অনুষ্ঠিত হবে। ২০১৯ সালের একদিন আগেও নির্বাচন হবে না, হবে না, হবে না, হবে না। বিশ্বব্যাংক, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র  মোদী, অমর্ত্য সেন বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।  তাহলে খালেদা জিয়া আপনি কেন নিরপরাধ মানুষকে মেরে দেশের উন্নয়ন ব্যাহত করছেন। আপনি মনে করেন আওয়ামীলীগকে ভয় দেখাবেন, আওয়ামীলীগ জনগণের দল। আন্দোলন করেই আওয়ামীলীগ ক্ষমতায় এসেছে, আওয়ামীলীগ এ আন্দোলনকে ভয় পায়না। চৌদ্দগ্রামে বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করে ৮ যাত্রীকে পুড়িয়ে হত্যার প্রতিবাদে  গতকাল শনিবার বিকেলে ১৪ দল কর্তৃক চৌদ্দগ্রামের নোয়াবাজার এলাকার ফুড প্যালেস মাঠে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের মানুষ ভয়কে জয় করে বর্তমানে স্বাভাবিক কাজ চালিয়ে যাচ্ছে। রেলমন্ত্রী মুজিবুল হকের নেতৃত্বে আজ ট্রেন ভালভাবেই চলছে। দেশে বাংলা ভাই নেই, জঙ্গীবাদ নেই। শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই বছরের প্রথম দিনে শিশুরা ভয় পায়। শিক্ষক এবং স্কুল জাতীয়করণ হয়। বেগম জিয়া ধৈর্য্যরে সীমা ছাড়িয়ে যাচ্ছেন। আপনি একাত্তরের যুদ্ধাপরাধীদের বাচাতে দেশে জ্বালাও পোড়াও আন্দোলনের নামে নিরীহ মানুষকে পুড়িয়ে মারছেন। জনগনকে নিরাপত্তা দেয়া আমাদের দায়িত্ব। আওয়ামীলীগ রামকৃষ্ণ মিশন নয়। আওয়ামীলীগ গুন্ডা, বদমাশদের শায়েস্তা করতে জানে। জনগণের নিরাপত্তায় যা করা প্রয়োজন আমরা তাই করবো। তিনি খালে[দা জিয়ার উদ্দেশ্যে আরো বলেন, আপনি সংলাপ চাইলে, সংলাপ হবে। আর তা হবে নির্বাচন কমিশনের সাথে। যারা মানুষকে পুড়িয়ে মারে, সেই খুনীদের সাথে সংলাপ হবে না। আপনি যা করছেন এটাতে জনগণের সমর্থন নেই। এটা গণ-আন্দোলন নয় বুঝে রেললাইনের ফিশপ্লেট খুলে, বোমা মেরে নিরীহ মানুষ হত্যা করছেন। আপনার অবিবেচক নেতৃত্বের কারণে কর্মীদের গুলির মুখে ঠেলে দিয়েছেন। আপনার বেয়াদব পোলাকে শামলান। মনে রাখবেন, বাঘে ধরলে বাঘে ছাড়ে, শেখ হাসিনা ধরছে ছাড়েনা।  বেগম জিয়া আপনাকে বলি যে মানুষ দেশের মানুষকে ভালবাসেনা তারা কখনো খাটি মানুষ হতে পারেনা।
অনুষ্ঠানের বিশেষ অতিথি পরিকল্পনা মন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল (লোটাস কামাল) এমপি বলেন, আমাদের পবিত্র মাটি আজ আক্রান্ত। একাত্তরে যাদেরকে পরাজিত করে বাংলাদেশ স্বাধীন হয়েছে, তারা এখন নেই। কিন্তু তাদের প্রেতাত্মারা আজ মাথাচাড়া দিয়ে ওঠেছে। বেগম জিয়াকে উদ্দেশ্য কওে তিনি বলেন,আপনার সময়ে ব্যাংকে টাকা ছিল না। হাওয়া ভবন টাকা লুট করে নিয়েছে। তখন বিদ্যুৎ ছিল না, আর এখন বিদ্যুৎ যায়না। দ্রব্য মুল্যের দামও বাড়ে না। তিনি বোমাবাজ, সন্ত্রাসীদের বিরুদ্ধে জনগণকে রুখে দাড়ানোর আহবান জানান।
রেলমন্ত্রী ও স্থানীয় এমপি মো. মুজিবুল হক বলেন, শান্ত চৌদ্দগ্রামকে অশান্ত করেছে বিএনপি জামায়াত-শিবির। তারা নিরীহ মানুষকে বোমা মেরে পুড়ে মারছে। আজ থেকে বিএনপি, জামায়াত-শিবিরের কোন গুন্ডামি সহ্য করা হবে না। তিনি খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, মানুষ হত্যা বন্ধ করুন। নিরীহ মানুষকে হত্যা করে বোমা মেরে ক্ষমতায় যাওয়া যায় না, ক্ষমতার পরিবর্তন হয় নির্বাচনে। জাসদের কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি মাঈন উদ্দিন খান বাদল এমপি বলেন, যারা বাস পুড়িয়ে মানুষ হত্যা করেছে তাদের আমরা খুঁজে বের করব। যারা মেরেছে, পয়সা দিয়েছে ও যোগান দিয়েছে আমরা তাদেও প্রত্যেককে বিচারের কাঠগড়ায় দাঁড় করাবো। সাম্যবাদী  দলের সাধারণ সম্পাদক সাবেক মন্ত্রী দিলীপ বড়–য়া বলেন, মানুষ হত্যা কওে কোন গণআন্দোলন হয় না। ইসলাম ধর্মে মানুষ হত্যাকারীর কোন ঠাঁই নেই। শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে বিএনপি-জামায়াত তা নস্যাৎ করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।
চৌদ্দগ্রাম উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি আবদুস ছোবহান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক আইনমন্ত্রী অ্যাডভোভেট আবদুল মতিন খসরু এমপি, হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি, তাজুল ইসলাম এমপি, কুমিল্লা জেলা ১৪দলের আহবায়ক ও জেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক অধ্যক্ষ আফজল খান, জেলা পরিষদের প্রশাসক আলহাজ্ব মো. ওমর ফারুক, সাবেক এমপি আবদুল্লাহ আল কায়সার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সামছুদ্দিন আহমেদ চৌধুরী সেলিম, পৌর মেয়র মিজানুর রহমান, চৌদ্দগ্রাম উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম হাজারী, ভাইস চেয়ারম্যান রাশেদা আখতার, উপজেলা যুবলীগের আহবায়ক শাহজালাল মজুমদার, জাহিদ হোসেন টিপু প্রমুখ। এর আগে স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম কুমিল্লা সার্কিট হাউজে পৌঁছার পর তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে তিনি জেলা ও পলিশ প্রশাসনের পদস্থ কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক শিল্পমন্ত্রী দিলিপ বরুড়া,সদর আসনের এমপি হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার, জেলা প্রশাসক মো: হাসানুজ্জামান কল্লোল, পুলিশ সুপার টুটুল চক্রবর্তীসহ অন্যান্যরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top