সকল মেনু

রাজনৈতিক সহিংসতা বন্ধ ও জনসচেতনা বৃদ্ধির লক্ষ্যে চাঁদপুরে নাগরিক সমাবেশ

chandpur,01মাকসুদুল আলম, চাঁদপুর প্রতিনধি : ২০ দলীয় জোটের চলমান টানা অবরোধ ও হরতাল চলাকালে সন্ত্রাসের বিরুদ্ধে জনসচেতনা বৃদ্ধি ও প্রতিরোধ সৃষ্টির লক্ষ্যে মঙ্গলবার বিকেলে চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের ঘোষেরহাটে এক নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। চাঁদপুর সদর উপজেলা পরিষদ এবং সদর মডেল থানা যৌথভাবে ওই সমাবেশের আয়োজন করে। জেলা প্রশাসক মোঃ ইসমাইল হোসেন, পুলিশ সুপার মোঃ আমির জাফর, জেলা আ’লীগের সাধারণ সম্পাদব আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটওয়ারী, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল কাইয়ুম, কল্যাণপুর ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান মাল, রামপুর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন তালুকদার, শাহতলী কামিল মাওলার অধ্যক্ষ মাওলানা ফয়েজউল্লাহ, আশিকাটি জামে মসজিদের ইমাম মাওরানা ইব্রাহিম খলিল, ষোলঘর আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নঈম উদ্দিন খান, শাহতলি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিল্লাল হোসেন পাটওয়ারী, মহামায়া বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক শাহজালার বেপারী, রামপুর ইউনিয়ন বিএনপি’র যুগ্ম সম্পাদক আনোয়ার হোমেন আনুসহ স্থানীয় নেতৃবৃন্দ এতে বক্তব্য রাখেন। সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দুলাল চন্দ্র সূত্রধর।
সমাবেশে বক্তারা চাঁদপুরের ঘোষেরহাঁট এলাকায় গত কয়েকমাস ধরে সংঘটিত বিভিন্ন নাশকতামূলক কর্মকান্ডের চিত্র তুলে ধরে বলেন, নাশকতাকারীরা কোন দল, ব্যক্তি বা সমাজের পৃষ্ঠপোষকতা পেতে পারে না। এরা সমাজের শত্রু, জাতির শত্রু, রাষ্ট্রের শত্রু। এদের পরিচয় তারা সন্ত্রাসী। তাই এদের বিরুদ্ধে দল-মত নির্বিশেষে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
উল্লেখ্য, চাঁদপুরের বাবুরহাট থেকে বাকিলা পর্যন্ত এই ১০ কিলোমিটার এলাকায় একের পর এক নাশকতামূলক কর্মকান্ড পরিচালিত হয়ে আসছে। শুধু গত এক মাসে এখানে পেট্রোর বোমা হামলায় একজন,  পিকেটারদের ধাওয়া খেয়ে সড়ক দুর্ঘটনায় পতিত হয়ে আরো একজনসহ মোট তিনজনের মৃত্যু ঘটেছে। অন্তত ৭ টি যানবাহন পুড়িয়ে দেযা হয়েছে। ভাংচুড় করা হয়েছে তিন শতাধিক যানবাহন। পুলিশের টহল ও প্রশাসনিক নজরদারি বাড়িয়ে এবং এলাকার জনপ্রতিনিধিদের বারবার গ্রেফতার করেও পরিস্থিতির কোন উন্নতি করা যায় নি।  এই অবস্থায়  সন্ত্রাসের বিরুদ্ধে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে চাঁদপুরের জেলা ও পুলিশ প্রশাসন ওই এলাকার সর্বস্তরের জনসাধারণকে নিয়ে নাগরিক সমাবেশ করার উদ্যোগ নেয়। তবে সভায় বিএনপি এবং জামায়াতের নেতারা উপস্থিত না থাকায় সমাবেশের সাফল্য নিয়ে সন্দেহ দেখা দিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top