সকল মেনু

বঙ্গবন্ধু গোল্ডকাপ: শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

বঙ্গবন্ধু গোল্ডকাপক্রিড়া প্রতিবেদক : বঙ্গবন্ধু গোল্ডকাপের স্বপ্ন পূরণের ম্যাচে শ্রীলঙ্কাকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। এ জয়ে সেমিফাইনাল নিশ্চিত হয়ে গেছে ডি ক্রুইফের দলের।

গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে মালয়েশিয়া যুব দলের কাছে হার দিয়ে আসর শুরু করায় সেমিফাইনালে ওঠা নিয়েই শঙ্কা তৈরি হয়েছিল বাংলাদেশ দলের। এ ম্যাচে তাই জয় না পেলেও, অন্ত:ত ড্র প্রয়োজন ছিল ডি ক্রুইফের দলের। গ্যালারি ভর্তি দর্শক আর ভাষার মাসে সমর্থকদের জয় উপহার দিতে দৃড়প্রত্যয়ী মামুনুলরা ম্যাচের শুরু থেকেই শ্রীলঙ্কার ওপর প্রাধান্য বিস্তার করে খেলে।

শুরুতেই এমিলি ও জাহিদ জুটি গোলের জন্য বেশ কয়েকটি ভাল সুযোগ পেলেও, তা কাজে লাগাতে পারেনি। তবে, ৪০ মিনিটে আর বাংলার দামাল ছেলেদের সামনে কোন বাধার প্রাচীর গড়তে পারেনি লঙ্কান রক্ষণভাগের ফুটবলাররা। অভিজ্ঞ এমিলির পাস আর হেমন্ত ভিনসেন্ট বিশ্বাসের চমতকার শটে ১-০ তে লিড পায় বাংলাদেশ। ম্যাচের ৬৩ মিনিটে পেনাল্টি পেয়েও তা থেকে সমতা ফেরাতে পারেনি শ্রীলঙ্কা। শেষ দিকে আর গোল না হওয়ায় ১-০ গোলের জয় নিয়ে সেমিফাইনালে ওঠে বাংলাদেশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top