সকল মেনু

রংপুরে ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি, ৪ ডাকাত আটক

আটকইকবাল হোসেন, রংপুর প্রতিনিধি : রংপুরে ব্যবসায়ীর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা অস্ত্রের মুখে নগদ অর্থ, স্বার্নালংকার, মোটার সাইকেল ল্যাপটপ নিয়ে গেছে। এ ঘটনায় পুলিশ ৪ জনকে আটক করেছে। মঙ্গলবার রাত দুটার দিকে ওই ডাকাতির ঘটনা ঘটে।
পুলিশ ও বাড়ির মালিক সুত্রে জানা গেছে, নগরীর মাহিগঞ্জ দেওয়ানটুলি এলাকায় ধান-চাল ব্যবসায়ী শফি উল্লাহ মিয়ার বাড়িতে ২০ থেকে ২৫ জনের ডাকাতদল দেশীয় অস্ত্র নিয়ে হানা দেয় মঙ্গলবার রাতে। ডাকাতদল বাড়ির বাইরে মিল ও চাতালের ১০ শ্রমিককে হাত-পা বেধে ফেলে এবং মুখের ভিতর কাপড় গুজে দেয়। এরপর বাড়ির দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করেই সকলকে বেধে ফেলে এবং মুখে কাপড় ঢুকিয়ে দেয় যাতে শব্দ করতে না পারে। এরপর ডাকাতরা বলে আমরা পার্টির লোক, কোন শব্দ করলে শেষ করে ফেলব, যা যা আছে সব দিয়ে দেও। এরপর ঘরের আলমিরা ভেঙ্গে নগদ প্রায় ১৫ লাখ টাকা, ২০ ভরি সোনা, একটি মোটর সাইকেল, একটি ল্যাপটপসহ অন্যান্য জিনিসপত্র নিয়ে গেছে বলে জানান বাড়ির মালিক শফি উল্লাহ ও তার ছেলে শাহজাহান মিয়া। তারা আরো জানান,  ডাকাতদলের সদস্যরা সবাই জ্যাকেট ও হাফ প্যান্ট পরা ছিল এবং বয়সে সবাই যুবক ছিল। ৪ জন ছাড়া ডাকাতদের সবারই মুখ খোলা ছিল। ঘটনার খবর পেয়ে রাতেই দ্রুত সেখানে ছুটে যান কোতয়ালি থানার ওসি আবদুল কাদের জিলানী এবং মাহিগঞ্জ ফাঁড়ির এসআই হাসান। তারা ঘটনাস্থল পরিদর্শন করে ডাকাতদের গ্রেফতারে অভিযান শুরু করেন। অভিযানে আটক করা হয় রংপুর নগরীর সাতমাথা খাসবাগ এলাকার তোতা মিয়ার ছেলে শুকুর আলী(২৫), কুটিপাড় এলাকার ইউসুফ আলীর ছেলে আলম মিয়া(৩২), লালমনিরহাট জেলার জুম্মাপাড়া এলাকার মজিবর রহমানের ছেলে সুমন হোসেন(৩০) এবং ঢাকার গাজীপুর কালিগঞ্জের সালা উদ্দিন মিয়ার ছেলে রাসেল মিয়া(২৭) কে। তাদের থানায় এনে জিঞ্জাসাবাদ করা হচ্ছে বলে কোতয়ালি থানার ওসি আবদুল কাদের জিলানী জানান। জিজ্ঞাসাবাদে তারা ডাকাতির ঘটনার সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। বাকিদের গ্রেফতারে অভিযান চলছে তিনি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top