সকল মেনু

অবরোধ ও হরতালে নাশকতারোধে রংপুর থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ৭৪ প্লাটুন বিজিবি মোতায়েন

রংপুরইকবাল হোসেন, রংপুর প্রতিনিধি : অবরোধ আর হরতালে নাশকতারোধে রংপুর থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত মহাসড়কে নিরলসভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে ৭৪ প্লাটুন বিজিবি। এসময় নাশকতার কাজে ব্যবহারের জন্য আনা ৩৩ কেজি গান পাউডার উদ্ধার করা হয়। দেশে চলমান রাজনৈতিক অস্থিরতা ও প্রতিকুল পরিবেশের মধ্যেও বিজিবি’র হস্তক্ষেপে আমদানী রপ্তানী কার্যক্রম অব্যাহত রয়েছে । সোমবার বিজিবি রংপুর সেক্টরে উত্তর-দক্ষিণ রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাহফুজুর রহমান সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান। তিনি জানান, ওই সময়েল মধ্যে বিজিবির সহায়তায় যৌথ অপারেশন চালানো হয় ২৪টি। হরতাল অবরোধের নামে দুস্কৃুতিকারিরা ২৬টি গাড়ি পোড়ায়, ১৮টি গাড়ি ভাংচুর করে । এতে নিহত হয় ৫ জন। আর আহত হয় ৩০ জন। তিনি আরো জানান, গত ৪ জানুয়ারি থেকে ৩১ হাজার ১০২ টি যাত্রীবাহি বাস, ১ লাখ ৭ হাজার ৯৪২টি পণ্যবাহি ট্রাক, ১ হাজার ৭৪২টি তেলবাহি গাড়ি, ২৯ হাজার ৪৭৭টি কাচামাল বোঝাই ট্রাক, ২৪ হাজার ৬৭৬টি চাল বোঝাই ট্রাক স্কট দিয়ে ঢাকাসহ নির্দিষ্ট গন্তব্যে পৌছে দেওয়া হয়।
রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাহফুজুর রহমান আরো জানান, গত এক বছর আগে আমাদের এ রিজিয়ন প্রতিষ্ঠা করা হয়। এরমধ্যে ২৫ কোটি ৫৩ লাখ ৫১ হাজার ৯২৮ টাকার মাদকদ্রব্য এবং ১৫৬ কোটি ৯৩ লাখ ৩৬ হাজার ৭৬৮ টাকার চোরাচালানি পণ্য উদ্ধার করা হয়। এরসাথে সম্পৃক্ত ৫৬৫ জনকে আটক করা হয়। এসময় ৫৯ টি পিস্তল, ২৪৮ রাউন্ড গুলি, ৫৪টি ম্যাগজিন উদ্ধার করা হয়।
তিনি বলেন, ‘রংপুর ও রাজশাহী বিভাগের ১৬টি জেলার দায়িত্বপূর্ণ প্রশাসনিক এলাকা জুড়ে বিজিবি’র রংপুর রিজিয়ন সদস্যরা ৫টি ল্যান্ড কাস্টম পোর্ট (এলসিপি), ৪টি ইমিগ্রেশন চেক পোস্ট (আইসিপি) এবং ১২টি ক্যাটেল করিডোরে আমদানী ও রপ্তানীতে অর্থনীতির চাকা সচল রাখতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে’।
তিনি বলেন, ‘বিজিবি তার প্রধান দায়িত্ব সীমান্ত রক্ষা এবং চোরাচালান দমনের পাশাপাশি অভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা রক্ষার্থে বেসামরিক প্রশাসনকে সহায়তা করে আসছে।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বর্ডার গার্ড বাংলাদেশ রংপুর সদর দপ্তর সেক্টর কমান্ডার মোঃ জুলফিকার আলী, ৭ বর্ডার গার্ড ব্যাটালিয়ন অধিনায়ক মোঃ সামছুল মুহিত, রংপুর রিজিয়নাল ইন্টেলিজেন্ট ব্যুরো চীফ তানভীর আহমেদ জায়গীরদার প্রমুখ।
বিজিবি রংপুরের সেক্টর কমান্ডার কর্নেল জুলফিকার আলি, বিজিবি রংপুরের সিও  লে. কর্নেল সামছুল মুহীত  এবং লে. কর্নেল তানভীর আলম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top