সকল মেনু

পুলিশের প্রহরায় চাঁদপুর থেকে তেল পাঠানো হচ্ছে আশপাশের জেলাসমূহে

 নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর:  ২০ দলীয় জোটের টানা অবরোধের ভেতরও চাঁদপুর থেকে পাশ্ববর্তী জেলাসমূহে জ্বালানি তেল সরবরাহ অব্যাহত রয়েছে। পুলিশি নিরাপত্তার ভেতর দিয়ে চাঁদপুর জেলার বিভিন্ন উপজেলাসহ পাশ্ববর্তী লক্ষীপুর, নোয়াখালী, ফেণী ও কুমিল্লা জেলায় তেলের লরি ও ভাউচার পৌঁছে দেয়া হচ্ছে। কয়েক ঘন্টা পর পর ৩০/৩৫ টি লরি একত্রিত করে সামনে, পেছনে ও মাঝখানে পুলিশের প্রহরা দিয়ে বিভিন্ন স্থানে পৌঁছে দেয়া হচ্ছে। রোববার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায়ও বিভিন্ন স্থানে নিরাপদে তেল পৌঁছে দেবার বিষয়টি গুরুত্ব সহকারে আলোচনা করা হয়। সভায় জেলা প্রশাসক ইসমাইল হোসেন জানান, চাঁদপুরে জ্বালানি তেলের সরবরাহ স্বাভাবিক রয়েছে এবং চাঁদপুরের ডিপোসমূহ থেকে আশপাশের জেলায় তেল পাঠানো হচ্ছে।

এসময় তেল ডিপোগুলো, বিদ্যুৎকেন্দ্র ও স্থাপনা, রেলপথ, নৌ-পথের নিরাপত্তা আরো জোরদারের বিষয়েও বিভিন্ন দিক নির্দেশনা দেয়া হয়। সভায় জানানো হয়, সোমবার থেকে তেল, পণ্য ও যাত্রীবাহি বাস চলাচলে পুলিশের পাশাপাশি বিজিবির নিরাপত্তাও প্রদান করা হবে। চাঁদপুর সদর মডেল থানার উপ-পরিদর্শক মোঃ ওমর ফারুক এবং মোঃ নূরুল হক জানান, তারা স্ব-স্ব থানা এলাকায় তেলের লরি, যাত্রী ও পণ্যবাহি বাসের নিরাপত্তা প্রদাণ করে সেগুলো পার করে দিচ্ছেন। অন্য থানার সীমানায় সংশ্লিষ্ট থানা পুলিশ আবার সেগুলো গ্রহন করে নিরাপত্তা প্রদাণ করে তাদের থানার সীমানা পার করে দিচ্ছে। চাঁদপুরে জ্বালানি তেল আসে চট্রগ্রাম থেকে নৌ-পথে। রেল পথেও জ্বালানি তেল আনা হয চাঁদপুরে। এখানে পদ্মা, যমুনা ও মেঘনা তেল কোম্পণীর ডিপো রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top