সকল মেনু

নানা আয়োজনের মধ্য দিয়ে চাঁদপুরে পুরানবাজার ডিগ্রি কলেজের তিন দশক পূর্তি পালন

চাঁদপুরমাকসুদুল আলম, চাঁদপুর প্রতিনিধি :  শুক্রবার দিনভর নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে চাঁদপুরের পুরানবাজার ডিগ্রি কলেজের তিন দশক পূর্তি উৎসব পালন করা হয়। এ উপলক্ষ্যে কলেজ ক্যাম্পাসে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও সংসদ সদস্য ডাঃ দীপু মনি সকালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানমালার সূচনা করেন। পরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কলেজ প্রাঙ্গণে এসে শেষ হয়। তিন দশক পূর্তি উপলক্ষে দিনভর কলেজ প্রাঙ্গণে আলোচনা সভা, স্মৃতিচারণ, র‌্যাফেল ড্র, সংবর্ধনা, সম্মাণনা প্রদাণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানসমূহে চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ ইসমাইর হোসেন, পুলিশ সুপার মোঃ আমির জাফর, পৌরসভার মেয়র নাছিরউদ্দিন আহমেদ, কলেজের বর্তমান অধ্যক্ষ দেলোয়ার আহমেদ, প্রাক্তন অধ্যক্ষ তারিকউল্ল্যাহও বক্তব্য রাখেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন কলেজের প্রক্তন ছাত্র হাসান ইমাম বাদশা।
১৯৮১ সালে প্রতিষ্ঠিত পুরানবাজার ডিগ্রি কলেজে স্নাতকের পাশাপাশি ৬টি বিষয়ে অনার্স  কোর্স চালু হয়েছে। বর্তমানে প্রতিষ্ঠানটিতে প্রায় ২ হাজার শিক্ষার্থী রয়েছে। পুনর্মিলনী অনুষ্ঠানে কলেজের প্রায় সাড়ে ৯শ’ প্রাক্তন ছাত্র-ছাত্রী অংশগ্রহন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top