সকল মেনু

যেখানে যেমন চুলের সাজ

folwerলাইফস্টাইল ডেস্ক : বিয়েতে নিজের সাজগোজ নিয়ে মহাব্যস্ত থাকে কনে। বিয়ে তো আর শুধু একদিন নয়; গায়েহলুদ, বিয়ে, বৌভাতসহ তিনদিনের জন্য শাড়ি, গয়না, মেকআপ সবই ঠিক। সমস্যাবাধিয়েছে চুলটা। চুলগুলোকে ঠিক কিভাবে বাঁধবে তা চিন্তা করে পাচ্ছেননা কোনোভাবেই। যারা চুলের সাজ নিয়ে ভাবছেন, তাদের জন্য চমৎকার সবসাজের কথা নিয়ে আমাদের এই আয়োজন।

এখন সামনে ছোট করে ছাঁটা ব্যাংগস কাটটা খুব পছন্দ করছেন অনেকে। পাশাপাশিঅনেকেই চুলটা রিবন্ডিং করছেন। কিছুদিন আগেও ঘন, ভারী চুলের ফ্যাশন ছিল। এখনচলছে ছোট ও পাতলা চুলের ফ্যাশন। হেয়ার এক্সটেনশনও করাতে পারেন কয়েক ধাপে।চুলে রংধনুর রঙের ছোঁয়া দিতে অনেকেই এখন কালার এক্সটেনশনও করাচ্ছেন।

চুলেরসাজ কেমন হবে, তা নির্ভর করবে আপনি কোন ধরনের পার্টিতে যাচ্ছেন তার ওপর।আপনারপোশাকের সঙ্গে মিলিয়ে সাজিয়ে নিন আপনার চুল। শাড়ির সঙ্গে মানিয়েআপনি করতে পারেন খোঁপা। চুল যে বাঁধতেই হবে, এমন কোনো কথা নেই। সামনের দিকেহালকা ফুলিয়ে চুলপেছনে ছেড়ে দিতে পারেন। সালোয়ার-কামিজের সঙ্গেও ছেড়েরাখতে পারেন চুল। সে ক্ষেত্রে চুলের একটা সুন্দর কাট দিয়ে নিন। আপনার চুলেরসঙ্গে রঙিনহেয়ার এক্সটেনশন করে বদলে দিতে পারেন আপনার চেহারা। তবে এক্ষেত্রেপোশাকের রঙের দিকটি মাথায় রাখুন। ফতুয়া ও জিন্সের সঙ্গেখোঁপামানানসই হবে না। তাই পাশ্চাত্য পোশাকের সঙ্গে খুলে দিন চুল। সামনের দিকেব্যাককোম্ব করে একটু ফুলিয়ে দিতে পারেন।
চুলের সাজের সময় আপনার মুখের গড়নের কথাও মাথায় রাখুন। যাদের মুখ গোল, তারাকপালের দিকটা কমফোলান। লম্বাটে চেহারা যাদের, তারাপেছনের দিকটা ফুলিয়েনিতে পারেন। চাপা মুখের যারা, তারা দুই পাশেই হালকা করে চুল ফুলিয়ে নিন।এতে ভালো দেখাবে।

আপনার চেহারার আকৃতি যেমনইহোক, চুল একপাশ থেকে ছেড়ে দিলে আপনাকে সুন্দরদেখাবে। পরতে পারেন পরচুলা বা এক্সটেনশনও। তবেসে ক্ষেত্রে আপনার চুলেররঙের সঙ্গে মিলিয়ে পরচুলা পরুন। পনিটেলও করতে পারেন। অনেকে কোঁকড়া চুলপছন্দ করেন। তারা চুল কোঁকড়া করেছেড়ে দিতে পারেন। তবে চুলের সাজেস্প্রেকম ব্যবহার করা ভালো।
চুলের সাজে ফুল থাকবে না, তা কি হয়? মোটেই না। চুলে গুঁজে দিতে পারেন ফুলও।আগে শুধু ফুলের মালা চুলে গাঁথা হতো। এখন বদলে গেছে এর ফ্যাশন। ফুল লাগাতেপারেন আপনার ইচ্ছামতো। গালের পেছনে, কানের নিচে কিংবা খোঁপায়। তবে এখানেওউপলক্ষ ও পোশাকের ওপর গুরুত্ব দিন। পোশাক জমকালো হলে হালকা ফুল লাগান।পোশাকের রঙের সঙ্গে ফুলের রং মেলাতেও ভুল করবেন না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top