সকল মেনু

“বিজয়ের মাসে বিজয় এক্সপ্রেস ট্রেন উদ্বোধন”

RR
এস এন উইসুফ,হটনিউজ২৪বিডি.কম: ময়মনসিংহ বিভাগীয় রেলওয়ে ষ্টেশন থেকে চট্টগ্রামগামী বিজয় এক্সপ্রেস ট্রেনের শুভ উদ্বোধন করলেন রেলমন্ত্রী মুজিবুল হক। গতকাল ১৯ ডিসেম্বর শুক্রবার রাত ৮টায় ময়মনসিংহ রেলওয়ে ষ্টেশনে তিনি এ ট্রেনের উদ্বোধন করেন। রেলওয়ের সচিব মনসুর আলী সিকদারের সভাপতিত্বে এসময় অরো উপস্থিত ছিলেন ধর্ম মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, সাংসদ ফাতেমা জহুরা রানী, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক তাফাজ্জল হোসেন প্রমূখ।

ময়মনসিংহ বাসীর দীর্ঘদিনের দাবী মেনে গতকাল রাত ৮টায় এ বিজয় এক্সপ্রেস ট্রেনটি উদ্বোধন করা হয়। ট্রেনটি প্রতিদিন রাত ৮টায় ময়মনসিংহ ষ্টেশন ছেড়ে চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা করবে এবং পরদিন সকাল ৭টা ২০ মিনিটে চট্টগ্রাম থেকে ময়মনসিংহের উদ্দেশ্যে রওয়ানা করবে। উদ্বোধনী অনুষ্ঠানে রেলমন্ত্রী বলেন, বাংলাদেশ সরকার রেলওয়ের উন্নয়নের জন্য প্রায় ৪৫টি প্রকল্প হাতে নিয়েছে আগামী ২০২১ সালের মধ্যে দেশের সবক‘টি জেলার সঙ্গে রাজধানী ঢাকার রেল যোগাযোগ স্থাপিত হবে। এসময় তিনি বিএনপি‘র উদ্দেশ্যে বলেন, বিএনপি এবং জামায়াত একত্রিত হয়ে রেলওয়েকে ধ্বংস করার চেষ্টা চালিয়ে ছিলো আমরা তা শক্ত হতে দমন করেছি।

এসময় তিনি ময়মনসিংহবাসীকে রেলওয়ের সম্পত্তি নিজেদের সম্পত্তি মনে করে রক্ষাকরার আহবান জানান।মন্ত্রীআরো বলেন, স্বাধীনতার পরবর্তীতে একটি স্বার্থান্বেষী মহল বিগত দিনে বাংলাদেশ রেলওয়েকে ধ্বংস করে দেয়ার ষড়যন্ত্রে লিপ্ত ছিলো। যার ফলে বিগত সরকারের আমলে রেলকে ধ্বংস করে দেয়া হয়েছে। এতে রেললাইন সম্প্রসারণের বদলে সংকুচিত করা হয়েছে। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে সারা দেশে রেলপথে ব্যাপক উন্নয়ন করে আজ বাংলাদেশে রেলকে একটি সাশ্রয়ী পরিবহন ব্যবস্থা হিসেবে পরিণত করেছে।

বিজয় এক্সপ্রেসের উদ্বোধনের মাধ্যেমে ময়মনসিংহ বাসীর দীর্ঘদিনের চট্টগ্রামের সাথে যোগাযোগ ব্যবস্থা অনেক সহজ হয়ে গেলো।মন্ত্রী তারেক রহমানের উদ্দেশ্যে বলেন, তারেক রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে যেসকল মন্তব্য করেছেন তা জাতির সাথে বেয়াদবী করেছে। তাকে বাঙ্গালী জাতি কোনদিন ক্ষমা করবে না। জাতি তারেক রহমানকে ত্যয্যকরবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top